ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বাঁশখালীতে প্রতিপক্ষের হামলায় আহত প্রবাসীর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
বাঁশখালীতে প্রতিপক্ষের হামলায় আহত প্রবাসীর মৃত্যু ...

চট্টগ্রাম: বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের মধ্যম চাঁপাছড়ি গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে হামলায় আহত দুলা মিয়া (৬০) নামের এক প্রবাসীর মৃত্যু হয়েছে।  

শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

দুলা মিয়া ওই এলাকার আবুল খায়েরের ছেলে। তিনি দীর্ঘদিন প্রবাসে ছিলেন।

সম্প্রতি দেশে ফিরেছিলেন। এর আগে ৮ সেপ্টেম্বর প্রতিপক্ষের হামলায় তিনিসহ ৪ জন আহত হন।  

জানা যায়, মধ্যম চাঁপাছড়ি গ্রামের আবু নাঈম চৌধুরীর সঙ্গে একই এলাকার হেলাল উদ্দিন চৌধুরীর জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে গত ৮ সেপ্টেম্বর উভয়পক্ষের মধ্যে মারামারি হয়। একপর্যায়ে লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায় হেলাল ও তার সহযোগিরা। এতে নাঈম চৌধুরীর দুই ছেলে সেলিমুল ইসলাম চৌধুরী ও শরীফ চৌধুরী গুরুতর আহত হন।  খবর পেয়ে চাচাতো ভাইদের বাঁচাতে এগিয়ে আসেন দুই ভাই দুলা মিয়া ও নওয়া মিয়া। তাদের ওপরও হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। গুরুতর আহত অবস্থায় ৪ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় নিহত দুলা মিয়ার চাচা আবু নাঈম চৌধুরী বাদী হয়ে ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

আসামিরা হলেন- হেলাল উদ্দিন, আজম উদ্দিন, বাবু মিয়া, মো. জোবায়ের, মো. কায়সার, নুরুন্নবী, নেজাম উদ্দিন, আব্দুল মজিদ, নুরুল আমিন, আব্দুল করিম ও মো. জিহান।

বাঁশখালীর বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই মুজিবুর রহমান জানান, এক সপ্তাহ আগে জমি বিরোধের জের ধরে দুইপক্ষের মধ্যে মারামারিতে আহত একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষ পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে। মামলাগুলোতে আসামিরা জামিনে আছেন।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।