ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদকের দুই মামলায় ২ জনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
মাদকের দুই মামলায় ২ জনের কারাদণ্ড প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী ও পাচঁলাইশ থানার মাদকের দুই মামলায় ২ জনের ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সোমবার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিনের আদালত এই রায় দেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন, কুমিল্লা জেলার দাউদকান্দি থানার উত্তর নারিন্দা সুলতান বাড়ির সরুজ মিয়ার ছেলে মো. রাব্বি (২০) ও পটিয়া থানার মনসা চৌধুরী বাড়ির মৃত নুরুল আনোয়ারের ছেলে আবুল নাসিম প্রকাশ বাদল (৫২)।  

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী নেছার আহম্মেদ।

তিনি বলেন, কোতোয়ালী ও পাচঁলাইশ থানার মাদকের দুই মামলায় সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ার আসামিকে ৫ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনকারাদণ্ড দিয়েছেন। আসামিরা জামিনে গিয়ে পলাতক। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, ২০১৭ সালের ২৮ নভেম্বর নগরের কোতোয়ালী থানার বাটালী রোড জামতলা বস্তির মুখ থেকে মো.রাব্বিকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১১০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায়ং তৎকালীন সিআরবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) গোলাম ফারুক ভূঁইয়া বাদী হয়ে নগরের কোতোয়ালী থানায় মামলা করে।  

অন্যদিকে ২০১৭ সালের ১৩ এপ্রিল নগরের পাচঁলাইশ থানার পশ্চিম ষোলশহর হিলভিউ এলাকা থেকে আবুল নাসিম প্রকাশ বাদলকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১০২ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায়ং তৎকালীন পাচঁলাইশ থানার উপপরিদর্শক (এসআই) এনামুল হক বাদী হয়ে মামলা করেন। মামলায় তদন্ত শেষে আদালতে পুলিশ অভিযোগপত্র দিলে দুই মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।