ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পোশাক শিল্পে লিড টাইম কমাতে হবে: ফারুক হাসান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
পোশাক শিল্পে লিড টাইম কমাতে হবে: ফারুক হাসান

চট্টগ্রাম: বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পোশাক শিল্পের জন্য দ্রুততর ও মসৃণ সেবা প্রদান নিশ্চিত করতে কাস্টমস সংশ্লিষ্ট পদ্ধতিগুলো সহজীকরণ এবং বাধা অপসারণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন।  

সোমবার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ ফাইজুর রহমানের সঙ্গে বৈঠককালে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান বিষয়টি তুলে ধরেন।

 

তিনি বলেন, তীব্র প্রতিযোগিতামূলক বিশ্ব বাজারে প্রতিযোগী সক্ষমতা ধরে রাখার জন্য বাংলাদেশকে অবশ্যই ফ্যাশন শিল্পে লিড টাইম কমাতে হবে। চ্যালেঞ্জিং সময়ে শিল্পের চ্যালেঞ্জগুলো মোকাবেলা এবং টেকসই প্রবৃদ্ধি নিশ্চিত করতে পোশাক শিল্পে সরকারের নীতিগত সহায়তার প্রয়োজনীয়তা অনস্বীকার্য।

 

কাস্টম হাউসে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক মো. এম মহিউদ্দিন চৌধুরী, পরিচালক এএম শফিউল করিম (খোকন), পরিচালক এম এহসানুল হক, সাবেক পরিচালক অঞ্জন শেখর দাস এবং হেলাল উদ্দিন চৌধুরী,  বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ট্রেড ফেয়ারের চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিন, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ক্যাশ ইনসেনটিভের চেয়ারম্যান হুমায়ুন কবির সেলিম।

সভায় উপস্থিত ছিলেন কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার মো. জাকির হোসেন, যুগ্ম কমিশনার তফসীর উদ্দিন ভূঁইয়া প্রমুখ। উপস্থিত ছিলেন চট্টগ্রাম কাস্টম এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি একেএম আখতার হোসেন, সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম ও বন্দর বিষয়ক সম্পাদক লিয়াকত আলী হাওলাদার।  

বিজিএমইএ প্রতিনিধিদল কাস্টম কমিশনারকে কাস্টমস সংক্রান্ত সেবাগুলো নিয়ে পোশাক রপ্তানিকারকদের বিভিন্ন সমস্যার কথা অবহিত করেন।

কাস্টমস কমিশনার বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে পোশাক শিল্পের উল্লেখযোগ্য অবদানের কথা তুলে ধরেন।  

তিনি কাস্টমস বিষয়ক সমস্যাগুলোর সমাধান এবং পোশাক রপ্তানিকারকদের জন্য কাস্টমস পরিষেবা বাড়ানোর বিষয়ে আশ্বাস দেন।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।