ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিশেষজ্ঞ চিকিৎসক সেজে ছিলেন এইচএসসি পাস খোরশেদ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
বিশেষজ্ঞ চিকিৎসক সেজে ছিলেন এইচএসসি পাস খোরশেদ!

চট্টগ্রাম: বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে চিকিৎসা দেওয়ার অভিযোগে মোহাম্মদ খেরশেদ আলম নামের এক ভুয়া চিকিৎসককে ২ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে৷ 

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) নগরের চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাকে এই দণ্ড দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

মোহাম্মদ খোরশেদ আলম নিজেকে স্নায়ুরোগ, ডায়াবেটিস ও মেডিসিনের বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে পরিচয় দিতেন। নগরের জামাল খান এলাকার আল্ট্রা অ্যাসে নামক প্রতিষ্ঠানে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে নিয়মিত রোগীও দেখতেন তিনি।

জানা গেছে, বৃহস্পতিবার নগরের চকবাজারে প্যারেড কর্নার এলাকায় বাসায় গিয়ে একজন রোগী দেখতে আসেন অভিযুক্ত খেরশেদ আলম। এ সময় তার চিকিৎসাপত্র দেখে রোগীর স্বজনদের সন্দেহ হলে তারা পরিচিত এক চিকিৎসককে বিষয়টি জানান। রোগীর পরিচিত ওই চিকিৎসক তাকে ভুয়া চিকিৎসক হিসেবে শনাক্ত করে বিভাগীয় স্বাস্থ্য পরিচালককে জানান।  

অভিযোগ পেয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পান।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ২০১০ সালের বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন অনুযায়ী অভিযুক্তকে ২ মাসের কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

তিনি আরও বলেন, ভুয়া পরিচয়ের বিষয় জানাজানি হওয়ার পর অভিযুক্ত ভুয়া চিকিৎসক নিজেকে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস বলে দাবি করেন।  

এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় পলিচালক(স্বাস্থ্য) ডা. মো. মহিউদ্দিন,  সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. মোহাম্মদ নওশাদ খান এবং একজন নিউরোলজি বিশেষজ্ঞ যিনি বিভাগীয় পলিচালক (স্বাস্থ্য) হিসাবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।