ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মির্জা ফখরুল দেশবিরোধী মিশন নিয়ে তৎপর: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
মির্জা ফখরুল দেশবিরোধী মিশন নিয়ে তৎপর: নাছির ...

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করে কুখ্যাত দালাল ও যুদ্ধাপরাধী শাহ আজিজুর রহমান, ক্যাপ্টেন আব্দুল হালিম, বুদ্ধিজীবী হত্যার খল নায়ক মাওলানা মান্নান, মির্জা গোলাম হাফিজ সহ অনেককেই প্রধানমন্ত্রী, মন্ত্রী ও এমপি বানিয়েছিলেন। বেগম খালেদা জিয়াও প্রধানমন্ত্রী হয়ে চিহ্নিত যুদ্ধাপরাধী মতিউর রহমান ও আলী আহসান মুজাহিদকে মন্ত্রী বানিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে পদদলিত করেছেন।

হানাদার পাকিস্তান বাহিনীর দালাল মির্জা গোলাম হাফিজের পরিবারের সন্তান মির্জা ফখরুল এখন এদেশের স্বাধীনতা হরণের নতুন মিশন নিয়ে কাজ শুরু করে দিয়েছেন। এই অপশক্তির বিরুদ্ধে একাত্তরের মতই সম্মিলিত প্রতিরোধের দুর্গ গড়ে তুলতে হবে।
 

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানুর ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টেশ্বরী রোডস্থ বাইতুসালা জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল পূর্ব সংক্ষিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।  

বীর মুক্তিযোদ্ধা মরহুম কাজী ইনামুল হক দানুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে তিনি আরও বলেন, দানু ভাইয়ের মতো সাহসী ও ত্যাগী নেতারাই আমাদের সম্পদ। দানু ভাই শত নির্যাতনের মুখেও কখনো মাথা নত করেননি। তাই তিনি আমাদের সাহসের প্রতীক।

স্মরণসভায় আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামা লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, উপদেষ্টা মন্ডলীর সদস্য সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।