ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে ছাত্রলীগের দুই পক্ষের ফের সংঘর্ষে আহত ১

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
চবিতে ছাত্রলীগের দুই পক্ষের ফের সংঘর্ষে আহত ১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: পূর্ব শত্রুতার জেরে পরপর দুইদিন সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের বগিভিত্তিক দুই গ্রুপ সিএফসি ও সিক্সটি নাইন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে লিপ্ত থাকে দুই গ্রুপ।

সংঘর্ষে সিএফসির অনুসারীরা শাহ আমানত হলে এবং সিক্সটি নাইনের অনুসারীরা শাহজালাল হলে অবস্থান নিয়ে ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে সিএফসি গ্রুপের একজন আহত হয়েছে বলে জানা গেছে।
ঘটনাস্থলে পুলিশ এবং প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, শিক্ষার্থীরা অসহিষ্ণু হয়ে উঠেছে। তাই তাদের নিয়ন্ত্রণ করা কঠিন। এছাড়া নৈতিকতার অবক্ষয়, হিরোইজম বা নিজেকে হিরো প্রমাণের চেষ্টা, ক্যারিয়ার বিমুখতা, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে দুরত্ব এবং প্রশাসনের ব্যর্থতাসহ নানান কারণে এসব ঘটনা ঘটছে। পান থেকে চুন খসলেই রক্তক্ষয়ী সংঘর্ষে জড়াচ্ছে তারা। ছাত্রলীগের পক্ষ থেকে আমরা চেষ্টা করছি ধীরে ধীরে বিষয়গুলো সমাধানের। তাছাড়া সামনে জাতীয় নির্বাচন, সেদিকেও আমাদের লক্ষ্য রাখতে হবে।

তবে চবি ছাত্রলীগের সহ-সভাপতি ও সিএফসি গ্রুপের অনুসারী সাদাফ খান বলেন, গতকাল (বৃহস্পতিবার) আমাদের তিনজন গুরুতর আহত হয়েছে। আজকেও হাফিজ নামে এক শিক্ষার্থী আহত হয়েছে। গতকালের ঘটনার জেরে দুই পক্ষের মধ্যেই উত্তেজনা বিরাজ করছিলো। সেখান থেকেই ফের ঝামেলা হয়েছে।

চবি প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, গতকালের ঘটনার জেরে আজকেও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি৷ ঘটনার শুরু থেকেই প্রক্টরিয়াল বডি এবং পুলিশ ঘটনাস্থলে ছিলো। পরিস্থিতি এখন শান্ত আছে। আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।