ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কোতোয়ালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ১৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
কোতোয়ালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ১৯ ...

চট্টগ্রাম: নগরে কোতোয়ালী থানা এলাকায় ডাকাতির প্রস্তুতির সময় অভিযান চালিয়ে ১৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ পুলিশ।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে নগরের নিউমার্কেট ও পলোগ্রাউন্ড এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামিরা হলেন, ইয়াসিন আরাফাত (২২), মো. মাসুদ (৩২), আমিনুল ইসলাম (২০), মামুনুল ইসলাম (২২), মাঈন উদ্দিন (৩৫), ইয়াছিন হোসেন রবিন (২২), সাগর (২২), জাহিদ হোসেন (২৫), মো. সোহাগ (২৫), মো. শাকিল (২৪), মো. ওয়াসিম (২৪) ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির জানান, শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে পেয়ে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ১১ ছিনতাইকারিসহ ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

আসামিরা কয়েকজন করে একেকটা গ্রুপ করে আলাদা আলাদা গ্রুপে ভাগ হয়ে আমতল, নিউ মার্কেট মোড়, স্টেশন রোড এলাকা, আন্দরকিল্লা এলাকায় ছিনতাই ও ডাকাতির সঙ্গে জড়িত। এদিন তারা স্টেশনের ট্রেন যাত্রী, বাস যাত্রী ও পথচারীদের জিনিসপত্র ছিনতাই ও ডাকাতির জন্য নতুন স্টেশন সংলগ্ন ৭ নম্বর বাস কাউন্টার পার্কিং এলাকায় পরিকল্পনা করছিলো। এ সময় তাদের কাছ থেকে সাতটি টিপছোরা জব্দ করা হয়।  

আসামিদের বিরুদ্ধে পৃথক ২টি মামলা করা হয়েছে। তাদের সবাইকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কোতোয়ালী থানার উপ পরিদর্শক (এসআই) মো. মোমিনুল হাসান জানান, আমরা দুইটি গ্রুপ আলাদা হয়ে অভিযান চালিয়ে ১১ ছিনতাইকারীকে হাতেনাতে গ্রেফতার করা হযেছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ৬ জন পালিয়ে যায়। পরে সন্দেহভাজন হিসেবে আরও আটজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হয়ে তারা জেলে যায় এবং কিছুদিন হাজতবাস করে জামিনে বের হয়ে এসে পুনরায় একই অপরাধে লিপ্ত হয়। তাদের মধ্যে বিরুদ্ধে একাধিক জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।