ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পেনশনের ১৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
পেনশনের ১৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ৩

চট্টগ্রাম: ছিনতাইয়ের একটি মামলায় আদালতে হাজিরা দিতে যান তিনজন। সেখানেই পরিকল্পনা করে পরেরদিন প্রায় ১৫ লাখ টাকা ছিনতাই করে পালিয়ে যায় তারা।

কিন্তু শেষ রক্ষা হয়নি। ওই ঘটনায় ১১ লাখ ৩০ হাজার টাকাসহ তাদের গ্রেপ্তার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগ।
 

শনিবার (৩০ সেপ্টেম্বর) ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।  

রোববার (১ অক্টোবর) সকালে নগরের মনসুরাবাদে ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপ কমিশনার আলী হোসেন  এই তথ্য জানান।

গ্রেফতাররা হলেন, নুরুল হক সজিব (৩৩), মো. মহিউদ্দিন (৪২) ও মো. রায়হান (২৮)।

ডিবির ডিসি আলী হোসেন জানান, গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে ছিনতাইয়ে জড়িত তিনজনকে শনাক্ত করা হয়। অভিযান চালিয়ে প্রথমে ঢাকায় মহিউদ্দিনের অবস্থান শনাক্ত করা হয়। সেখানে অভিযান চালিয়ে মহিউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তার তথ্যে সজীব ও রায়হানকে গ্রেপ্তার করা হয়। এরমধ্যে সজীব থেকে নয় লাখ, মহিউদ্দিন থেকে দুই লাখ ও রায়হান থেকে ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তিনজনের কাছ থেকে মোট ছিনতাই করা ১১ লাখ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, গ্রেফতার রায়হানের আগামী বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিয়ের দিন ধার্য ছিল। ছিনতাইয়ের ভাগে পাওয়া বাকি টাকা দিয়ে তিনি বিয়ের কেনাকাটা করেন। ছিনতাইয়ের মূলহোতা বা দলনেতা হলেন সজীব। ছিনতাইয়ের জন্য সিএনজি অটোরিকশাও সজীব নিয়ে এসেছিল। তিনজনকে ছিনতাই করার অপরাধে এক বছর আগে গ্রেফতার করা হয়েছিল।  সেই মামলায় গত ১৭ সেপ্টেম্বর আদালতে হাজিরা দিতে এসে আবার তারা ছিনতাইয়ের পরিকল্পনা করে পরদিন এই ঘটনা ঘটিয়েছে। নগরের বিভিন্ন থানায় সজীবের বিরুদ্ধে অস্ত্র ও ছিনতাইয়ের আটটি মামলা, রায়হানের বিরুদ্ধে চারটি ও মহিউদ্দিনের বিরুদ্ধে ভোলায় ছয়টি মামলা রয়েছে।  

প্রসঙ্গত,গত ১৮ সেপ্টেম্বর রুহুল আমিন নামে অবসরে যাওয়া এক সরকারি কর্মকর্তা স্ত্রীকে নিয়ে পেনশনের টাকা তুলতে নগরের পাহাড়তলীতে ইসলামী ব্যাংকের একটি শাখায় যান। পেনশনের ১৪ লাখ ৬০ হাজার টাকা তুলে তিনি একটি বাজারের ব্যাগে নেন। ব্যাগভর্তি টাকা নিয়ে তিনি যখন ব্যাংক থেকে বের হন, তখন একটি সিএনজি অটোরিকশায় তিনজন এসে সেটা ছিনিয়ে নিয়ে চলে যায়। এ ঘটনায় তিনি পাহাড়তলী থানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯০০  ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।