ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্টার্টআপে শেখ কামাল ইনকিউবেটর অনন্য মাত্রা যোগ করবে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
স্টার্টআপে শেখ কামাল ইনকিউবেটর অনন্য মাত্রা যোগ করবে

চট্টগ্রাম: বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের উদ্যোক্তা ও স্টার্টআপ তৈরির লক্ষ্যে চুয়েটে স্থাপিত শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর দেশের প্রযুক্তি বিপ্লবে অনন্য মাত্রা যোগ করবে বলে মন্তব্য করেছে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।  

সোমবার (২ অক্টোবর) চুয়েট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া শীর্ষক প্রকল্পের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্টার্টআপ হিসেবে তৈরির লক্ষ্যে স্টার্টআপ কম্পাস বিশ্ববিদ্যালয় অ্যাক্টিভেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

তিনি বলেন, চতুর্থ শিল্পবিপ্লব ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল হাতিয়ারগুলোর চর্চা ও সফল বাস্তবায়ন এ ইনকিউবেটরেই ঘটানো সম্ভব। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সর্বদা বলেন তিনি আমাদের তরুণ সমাজের প্রতি আস্থাশীল।

আমরাও বিশ্বাস করি, তরুণদের হাত ধরেই প্রযুক্তিনির্ভর উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সক্ষম হবে।

চুয়েটের শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের মাল্টিপারপাস ভবন মিলনায়তনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়েটের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম।  

সভাপতিত্ব করেন আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের পরিচালক (উপ-সচিব) ড. মো. মিজানুর রহমান। সঞ্চালনা করেন আইসিটি বিভাগের ন্যাশনাল কনসালটেন্ট (এইচআর অ্যান্ড ফিন্যান্স) মো. নাজিম উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।