ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবি অধ্যাপক রফিকুল আলম আর নেই

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
চবি অধ্যাপক রফিকুল আলম আর নেই অধ্যাপক ড. এসএম রফিকুল আলম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরবি বিভাগের পরীক্ষায় রোববার (১ অক্টোবর) পরিদর্শকের দায়িত্ব পালন করেন বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. এসএম রফিকুল আলম। পরীক্ষার ডিউটি শেষে বাসা যাওয়ার পর রাতেই স্ট্রোক করে একদিন পর মারা যান তিনি।

 

সোমবার (২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে কুমিল্লায় শেষ নিশ্বাস ত্যাগ করেন অধ্যাপক ড. এসএম রফিকুল আলম।

আরবি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ নেয়ামত উল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল ড. রফিকুল আলম স্যার স্ট্রোক করেন।

এরপর আজ তাকে চট্টগ্রাম শহরের ন্যাশনাল হাসপাতালে আইসিইউতে ভর্তি করানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার উদ্দ্যেশে রওয়ানা হলে পথেই তিনি মারা যান।  

তিনি আরও বলেন, গতকালও (রোববার) তিনি পরীক্ষার হলে রুটিন দায়িত্ব পালন করেছেন। হাসিখুশিভাবে সবার সঙ্গে কথা বলেছেন। তার আকস্মিক মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।  

অধ্যাপক ড. এস এম রফিকুল আলম চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শিলকূপ গ্রামের মরহুম মকবুল আহমদ ও জান্নাত খাতুন এর সন্তান। ১৯৯৭ সালে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। মৃত্যুকালীন তিনি স্ত্রী ও চার ছেলে সন্তান রেখে যান।  

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।