ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আমাদের বড় পরিচয় আমরা বাঙালি: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
আমাদের বড় পরিচয় আমরা বাঙালি: নাছির ...

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ ঐতিহ্যগতভাবেই একটি অসম্প্রদায়িক ভাবধারায় সমৃদ্ধ। বঙ্গবন্ধু নেতৃত্বে  এই বাংলাদেশ সকল সম্প্রদায়ের মিলিত একটি রাষ্ট্রকাঠামো।

তিনি একটি প্রগতিশীল ধর্মনিরপেক্ষ রাষ্ট্র প্রতিষ্ঠায় নিবেদিত ছিলেন। কিন্তু সামরিক স্বৈরাচার রাষ্ট্র ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য ধর্মের অপব্যাখ্যা করেছে এবং ধর্ম ব্যবসায়ীদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে সম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ নষ্ট করেছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে পূজা উদযাপন পরিষদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, আসন্ন শারদীয়া দুর্গা উৎসব উদযাপনে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অধিকারের বিষয়টিকে আওয়ামী লীগ সরকার গুরুত্বের সঙ্গে বিবেচনা করে। এক্ষেত্রে আমরা একে অন্যের ধর্মীয় অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল থাকবো।  

আ জ ম নাছির উদ্দীন বলেন, একথা আমরা বার বার বলি, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। কিন্তু একটি অশুভ শক্তি এই সত্যটিকে ভূলণ্ঠিত করতে চায়। ধর্মে ধর্মে অনাকাঙ্ক্ষিত বিভেদের সীমারেখা তৈরি করে সামাজিক অশান্তি ও অস্থিরতাকে উষ্কানি দেয়। সকল ধর্মের প্রতি সম্প্রীতির সেতুবন্ধ তৈরি করে আমাদেরকে প্রমাণ করতে হবে আমরা ধর্মে ভিন্ন ধর্মাবলম্বী হলেও জাতি হিসেবে আমরা সবাই বাঙালি।

মতোবিনিময় সভায় আরও বক্তব্য দেন মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য্য, সাবেক সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার, সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল।  

এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।