ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিদেশি প্রভু জোর করে কাউকে ক্ষমতায় বসাতে পারবে না: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
বিদেশি প্রভু জোর করে কাউকে ক্ষমতায় বসাতে পারবে না: নাছির

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিএনপি-জামায়াত জোটের মতো অশুভ অপশক্তি সরকার পতনের নামে যেসকল ধারাবাহিক কর্মসূচি দিয়েছে তার সঙ্গে কিছু দলীয় নেতাকর্মী ছাড়া সাধারণ মানুষের কোনো সম্পৃক্ততা নেই। এ আন্দোলন হচ্ছে যেকোনভাবে অসাংবিধানিক উপায়ে ৭১ এর পরাজিত দেশীয় ও আন্তর্জাতিক শক্তির প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় ক্ষমতা দখল করা।

শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।  

মহানগর আওয়ামী লীগের আওতাধীন ১, ২, ৩, ৭, ৪২ ও ৪৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং বায়েজীদ থানার সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক প্রমুখ।

তিনি আরও বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত গণতন্ত্র ও স্বাধীনতাবিরোধী অপশক্তির মোকাবেলার লক্ষ্য নিয়ে রাজপথেই থাকবো। স্বাধীন দেশে বিদেশি প্রভু জোর করে কাউকে ক্ষমতায় বসাতে পারবে না। এক্ষেত্রে ক্ষমতালিপ্সু অপশক্তিকে তিল পরিমাণ ছাড় দেওয়া হবে না।

তিনি এ মতবিনিময় সভায় মহানগর আওয়ামী লীগের ৮ দিনব্যাপী নাশকতা ও নৈরাজ্যবিরোধী কর্মসূচিসহ অন্যান্য কর্মসূচি ঘোষণা করেন।  

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ৮ অক্টোবর বিকেল ৩টায় অক্সিজেন চত্বরে ১, ২, ৩, ৭, ৪২ ও ৪৩নং ওয়ার্ডের সমন্বয়ে গণসমাবেশ অনুষ্ঠিত হবে। ৯ অক্টোবর সকাল ১০টায় প্রয়াত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মরহুম আতাউর রহমান খাঁন কায়সারের মৃত্যুবার্ষিকীতে চন্দনপুরাস্থ মরহুমের বাসভবন সংলগ্ন কবর জেয়ারত ও শ্রদ্ধা নিবেদন। ঐ দিন বেলা ১১টায় কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেশন হলে মরহুম আতাউর রহমান খান কায়সার এর স্মরণে সভায় প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের উপনেতা এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি। ১০ অক্টোবর বিকেল ৩টায় ইপিজেড চত্বরে ৩৭, ৩৮, ৩৯, ৪০ ও ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ে গণসমাবেশ অনুষ্ঠিত হবে। ১১ অক্টোবর সকাল ১০টায় বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত পুলিন দে এর স্মরণসভা থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। ১২ অক্টোবর বিকেল ৩টায় বাদামতলীর মোড় থেকে আগ্রাবাদ ডাল্লা চত্বর- হয়ে বড়পোলস্থ বঙ্গবন্ধুর ভাস্কর্য পর্যন্ত র‌্যালি অনুষ্ঠিত হবে। ১৩ অক্টোবর বিকাল ৩টায় বহদ্দার হাট মোড়স্থ পুলিশ বিট চত্বরে ৪, ৫, ৬, ৮, ১৬, ১৭, ১৮ ও ১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ে গণসমাবেশ অনুষ্ঠিত হবে। ১৪ অক্টোবর বিকেল ৩টায় অলংকার মোড় হতে সিটি গেইট পর্যন্ত ৯, ১০, ১১, ১২, ১৩, ২৫ ও ২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ে প্রতিবাদী র‌্যালী অনুষ্ঠিত হবে। ১৫ অক্টোবর বিকেল ৩টায় দারুল ফজল মার্কেট চত্বরে ১৪, ১৫, ২০, ২১, ২২, ৩০, ৩১, ৩২, ৩৩, ৩৪ ও ৩৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ে প্রতিবাদী সমাবেশ।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।