ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রবীণ সিপিবি নেতা দীপক চৌধুরীর জীবনাবসান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
প্রবীণ সিপিবি নেতা দীপক চৌধুরীর জীবনাবসান

চট্টগ্রাম: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির বোয়ালখালী উপজেলা কমিটির সাবেক সভাপতি দীপক চৌধুরী মৃত্যুবরণ করেছেন।  

শনিবার (৭ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর আড়াইটার দিকে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

মৃত্যুকালে দীপক চৌধুরীর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

লন্ডনপ্রবাসী ছেলে রবিকর চৌধুরীর বাসায় ছিলেন তিনি। সেখানেই অসুস্থ হয়ে পড়ার পর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তাঁর বাড়ি বোয়ালখালী উপজেলার কধুরখীল গ্রামে। কর্মজীবনে তিনি কধুরখীল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। আমৃত্যু সমাজতন্ত্রী এ গুণীজন প্রগতিশীল রাজনৈতিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন।

দীপক চৌধুরীর মৃত্যুতে সিপিবি চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি কানাই দাশ ও সাধারণ সম্পাদক শওকত আলী, চট্টগ্রাম জেলার সভাপতি অশোক সাহা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর এবং বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি নজরুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক সেহাব উদ্দীন গভীর শোক প্রকাশ করেছেন।  

শোক বিবৃতিতে সিপিবি নেতারা বলেন, দীপক চৌধুরী মেহনতি মানুষের মুক্তির সংগ্রামের নিবেদিতপ্রাণ একজন লড়াকু কমরেড ছিলেন। আন্দোলন-সংগ্রামে তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে।  

এদিকে দীপক চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে সংস্কৃতিক সংগঠন উদীচী। উদীচী চট্টগ্রাম জেলা সংসদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. চন্দন দাশ ও সাধারণ সম্পাদক অধ্যাপক শীলা দাশগুপ্তা এক শোক বার্তায় জানান, অনুকরণীয় শিক্ষক, ত্যাগী কমিউনিস্ট নেতা দীপক চৌধুরী উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সদস্য ছিলেন। তিনি দীর্ঘসময় ধরে চট্টগ্রামে সাংস্কৃতিক ও প্রগতিশীল আন্দোলনের একজন সামনের সারির সংগ্রামী হিসেবে কাজ করে গেছেন। তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। একইসঙ্গে গভীর শোক ও পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করছি।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।