ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আড়াই কোটি টাকার হালাল মহিষের মাংসের নিলাম সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
আড়াই কোটি টাকার হালাল মহিষের মাংসের নিলাম সোমবার প্রতীকী ছবি

চট্টগ্রাম: ভারত থেকে আমদানি করা ২৯ হাজার ৯৮০ কেজি ‘হালাল ফ্রোজেন বাফেলো মিট’ প্রকাশ্য নিলামে বিক্রির উদ্যোগ নিয়েছে কাস্টম হাউস।  

সোমবার (৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় এ নিলাম অনুষ্ঠিত হবে।

এ লক্ষ্যে মাইকিংসহ ব্যাপক প্রচারণা চালানো হয়েছে।  

কাস্টম হাউস সূত্রে জানা গেছে, ৪০ ফুট লম্বা রেফার (শীততাপ নিয়ন্ত্রিত) কনটেইনার আমদানি করা এসব মহিষের মাংসের নিলামের জন্য সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ২ কোটি ৪৪ লাখ ৮৪ হাজার ৩৯৩ টাকা।

নিলামে ব্যক্তি ও প্রতিষ্ঠান অংশ নিতে পারবে। যারা সর্বোচ্চ দর দেবে তারা পণ্য পাবে।  
 
রোববার (৮ অক্টোবর) নিলামে অংশগ্রহণকারীরা (বিডার) সরেজমিন কনটেইনার ভর্তি মাংস দেখার সুযোগ পেয়েছেন। এ নিলাম সফল হলে পর্যায়ক্রমে আপেলসহ বিভিন্ন খাদ্যপণ্যের নিলাম করা হবে। নিলামকাজ পরিচালনা করবে কাস্টমস অনুমোদিত বেসরকারি প্রতিষ্ঠান কেএম করপোরেশন। চট্টগ্রাম কাস্টমসের নিলাম শাখায় এ সংক্রান্ত বিজ্ঞপ্তি ও ক্যাটালগ পাওয়া যাবে।

কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. আবদুল হান্নান বাংলানিউজকে বলেন, পচনশীল পণ্য দ্রুত নিলাম দেওয়ার অংশ হিসেবে মহিষের মাংস নিলামের উদ্যোগ নেওয়া হয়েছে। এটি সফল হলে পর্যায়ক্রমে আপেলসহ বেশকিছু খাদ্যপণ্যের প্রকাশ্য নিলাম দেওয়ার পরিকল্পনা রয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।