ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

১০ টন পচা চা জব্দ, ২টি লাইসেন্স বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
১০ টন পচা চা জব্দ, ২টি লাইসেন্স বাতিল

চট্টগ্রাম: বাংলাদেশ চা বোর্ডের ব্লেন্ডিং লাইসেন্স না থাকা, নিলাম বহির্ভূত অবৈধ চা মজুদ, অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের পচা ও দুর্গন্ধযুক্ত চা প্যাকেট করে অনুমোদনহীন ব্র্যান্ডে বিক্রির অপরাধে ১০ টন পচা চা জব্দ করা হয়েছে। এক সপ্তাহের এ অভিযানে এক লাখ ৮৫ হাজার টাকা জরিমানাও করেছে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত।

 

চা লাইসেন্সের শর্ত লংঘন করায় খাজা আজমির টি হাউস নামক প্রতিষ্ঠানের খুচরা-পাইকারি লাইসেন্স (নম্বর-১১০০৭৫৯৯) ও বিডার লাইসেন্স (নম্বর-১২০০৭৯৩৯) বাতিল করেছে চা বোর্ড।  

বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন দেশের চা ব্যবসার নানা অনিয়ম বন্ধে এসব অভিযান পরিচালনা করেন।

চা বোর্ড সূত্রে জানা গেছে, গত ৫ অক্টোবর আকবর শাহ এলাকায় অনুমোদনহীন ব্র্যান্ডে চা বিক্রির দায়ে এআর ট্রেডার্স নামক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা, ২ অক্টোবর ডবলমুরিং এলাকায় মেসার্স পিয়াল মার্টকে ১০ টন পচা চা মজুদ ও বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা, ২৭ সেপ্টেম্বর চান্দগাঁও এলাকার খাজা আজমির টি হাউসকে নিলাম বহির্ভূত চা মজুদ, ব্লেন্ডার লাইসেন্স না থাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে পচা চা প্যাকেটিং ও বিক্রির অপরাধে ২০ হাজার টাকা, ২৬ সেপ্টেম্বর বি বাড়িয়া টি হাউস নামক প্রতিষ্ঠানকে ব্লেন্ডার লাইসেন্স না থাকায় ৫০ হাজার টাকা এবং ২৫ সেপ্টেম্বর অভিযানে ব্লেন্ডার লাইসেন্স ছাড়া ব্যবসা করার অপরাধে আব্দুস সালামকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।  

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন বলেন, লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা, অবৈধভাবে নিলাম বহির্ভূত চা মজুদ ও অস্বাস্থ্যকর পচা চা বিক্রির সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। চা ব্যবসায় সুষ্ঠু পরিবেশ নিশ্চিত কল্পে সারাদেশে চলমান এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।