ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দেড়শ কিমি হেঁটে কক্সবাজার যাচ্ছেন ওরা ৮ জন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
দেড়শ কিমি হেঁটে কক্সবাজার যাচ্ছেন ওরা ৮ জন ...

চট্টগ্রাম: বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের ৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৪ জন রোভার ও ৪ জন গার্ল ইন রোভার পাঁচ দিনে দেড়শ’ কিলোমিটার হেঁটে কক্সবাজার যাচ্ছেন। এ সময় তারা বাল্যবিয়ে ও পলিথিনের আগ্রাসন রোধ, দূষণমুক্ত পরিবেশ, গাছ লাগানো, মাদকমুক্ত বাংলাদেশ গড়া, নিরাপদ সড়ক ইত্যাদি বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করবেন।

 

প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড লাভে পরিভ্রমণ ব্যাজ অর্জনের জন্য তারা এ কর্মসূচিতে অংশ নিচ্ছেন। এর মধ্যে আছেন হাজি মুহাম্মদ মহসিন কলেজের গার্ল ইন রোভার লুৎফুন নাহার ও শ্রাবণী দে, পটিয়া সরকারি কলেজের গার্ল ইন রোভার রোকসানা নাসরিন ও পুষ্পিতা চক্রবর্তী, স্যার আশুতোষ সরকারি কলেজের রোভার জয়ন্ত দে ও হৃদয় নাথ, বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজের রোভার মো. আবদুর রহমান খান ও ফাহাদুল ইসলাম।

 

সোমবার (৯অক্টোবর) সকাল ৬টায় চট্টগ্রাম কলেজ গেট থেকে কর্মসূচি শুরু করেন। এ সময় দিকনির্দেশনামূলক বক্তব্য দেন চট্টগ্রাম জেলা রোভারের যুগ্ম সম্পাদক মোহাম্মদ এনাম, রোভার স্কাউট লিডার প্রতিনিধি মো. এমরানুল ইসলাম, প্রলয় কুমার বড়ুয়া ও চট্টগ্রাম বিভাগীয় সিনিয়র রোভার মেট প্রতিনিধি রোভার পারভেজ সরকার।

পথের মধ্যে তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সচেতনতামূলক লিফলেট বিতরণসহ বিভিন্ন সুধীজনের সঙ্গে মতবিনিময় করবেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।