ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সেই বেঞ্চ সহকারীকে বদলি, তদন্ত কমিটি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
সেই বেঞ্চ সহকারীকে বদলি, তদন্ত কমিটি 

চট্টগ্রাম: নগরের চান্দগাঁও থানা পুলিশ হেফাজতে থাকা অবস্থায় মারা যাওয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক উপ-পরিচালক ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লা’র মামলায় সমন লুকিয়ে রাখায় চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্টেস্ট আাদালতের বেঞ্চ সহকারী মোহাম্মদ হারুন অর রশীদকে ক্যাশিয়ার পদে বদলি করা হয়েছে। এছাড়াও এক সদস্য বিশিষ্ট বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (৯ অক্টোবর) চীফ চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্টেস্ট মো. রবিউল আলম এই আদেশ দেন।

বদলির বিষয়ে চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুরাদ হোসাইন বাংলানিউজকে বলেন, রোববার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্টেস্ট ষষ্ঠ আাদালত থেকে চতুর্থ আদালতে মোহাম্মদ হারুন অর রশীদকে বদলি করা হয়েছিল।

সোমবার (আজ) চতুর্থ আদালত থেকে মোহাম্মদ হারুন অর রশীদকে চীফ চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্টেস্ট অফিসের ক্যাশিয়ার পদে বদলি করা হয়েছে। এছাড়াও সোমবার (আজ) সমন না পাঠিয়ে আটকে রাখাসহ দায়ীদের শনাক্তকরণের জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহ স্যারকে প্রধান করে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে।

এদিকে, একই ঘটনায় নগরের চান্দগাঁও থানা পুলিশ হেফাজতে থাকা অবস্থায় মৃত্যুবরণকারী দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক উপ-পরিচালক ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাকে গ্রেফতারের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছিল। ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাকে গ্রেফতারে কোনো বিধি বহির্ভূত কাজ হয়েছে কিনা এবং থানায় নিয়ে আসার পর তার সঙ্গে নিয়মবহির্র্ভূত কোনো আচরণ করা হয়েছে কিনা তা খতিয়ে দেখতে একটি অনুসন্ধান কমিটি গঠন করা হয়। কমিটিতে নগর গোয়েন্দা পুলিশের (ডিবি-উত্তর) উপকমিশনারকে প্রধান, অতিরিক্ত উপ কমিশনারকে (উত্তর) সদস্য সচিব এবং সহকারী পুলিশ কমিশনারকে (সিটিএসবি) সদস্য করা হয়েছিল।

গত ৩ অক্টোবর দিবাগত রাতে সাড়ে ১২টার দিকে নগরের চান্দগাঁও থানায় পুলিশ হেফাজতে  ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লা মারা যান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।