ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

যুবলীগ নেতা খুন, মামলার দুই আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
যুবলীগ নেতা খুন, মামলার দুই আসামি গ্রেফতার ...

চট্টগ্রাম: রাঙ্গুনিয়ায় উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন যুবলীগ নেতা মঞ্জুরুল ইসলাম হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

মঞ্জুরুল ইসলাম স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক প্রচার সম্পাদক ছিলেন।

গ্রেফতারকৃতরা হলেন-একই থানার সৈয়দ বাড়ির মৃত রমজান আলী মিন্টু সওদাগরের ছেলে মো. আল-আমিন সাগর (৩০) ও মুরাদ নগর পাঠান পাড়ার মো.নবীর হোসেন বাচা মিয়ার ছেলে মো.ওবায়দুল কাদের প্রকাশ ওবায়দুল্লা সুমন (৩৮)।

র‌্যাব জানিয়েছে, মঞ্জুরুল ইসলাম একজন বালু ব্যবসায়ী।

আসামিদের সঙ্গে ভিকটিমের বালুমহাল নিয়ে দীর্ঘদিনের বিরোধ ছিল। বিরোধের জেরে আসামিরা ইতিপূর্বে একাধিকবার ভিকটিমকে মারধর করাসহ প্রাণনাশের হুমকি দেয়। গত ৮ অক্টোবর বিকেলে মঞ্জুরুল ইসলাম শান্তিনিকেতন বালুরমহালে অবস্থানকালে আসামিরা পূর্বপরিকল্পিতভাবে বালুমহালে আসে। অস্ত্রসজ্জিত আসামিদের দেখে ভিকটিম প্রাণভয়ে দৌড়ে পালানোর সময় আসামিরা তাকে ধাওয়া করে বালুর মাঠেই কোপাতে থাকে। একপর্যায়ে আসামিদের সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে মঞ্জুরুল ইসলামের পায়ের ওপরের অংশে ও নিম্নাংশে একাধিক গুলি করে গুরুতর জখম করে। ভিকটিমের সঙ্গে থাকা মো. সেকান্দরকেও এসময় মারধর করে জখম করে।  

তাদের আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মঞ্জুরুল ইসলামকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত ভিকটিমের স্ত্রী বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় ৪ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত পৌনে নয়টার দিকে হাটহাজারী থানার আব্বাছিয়া পুল এলাকা থেকে মঞ্জুরুল ইসলাম হত্যা মামলার আসামি মো. আল-আমিন সাগরকে গ্রেফতার করা হয়। তার তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাত সোয়া বারটার দিকে নগরের বায়েজিদ বোস্তামী থানা এলাকা থেকে মো. ওবায়দুল কাদেরকে গ্রেফতার করা হয়। মামলার এজাহারনামীয় অন্যান্য পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।