ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চা ব্যবসায় অনিয়ম, ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
চা ব্যবসায় অনিয়ম, ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা ...

চট্টগ্রাম: ওয়্যারহাউস লাইসেন্সের শর্ত লংঘন, সরাসরি মেঝেতে চা সংরক্ষণ, পচা মেয়াদোত্তীর্ণ চা ফেলে না দিয়ে সংরক্ষণসহ নানা অনিয়মের দায়ে নগরের বায়েজিদ এলাকার সাউথ এশিয়ান টি ইন্টারন্যাশনালকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া চা বোর্ডের ব্লেন্ডার লাইসেন্স ছাড়া বিভিন্ন ব্রান্ডে চা বিক্রির অপরাধে বায়েজিদ এলাকার উমামা টি হাউস এবং ডাবলমুরিং এলাকার সাথি টি হাউসকে ১৫ হাজার টাকা করে জরিমানা করেছে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত।

 

বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন ১১-১২ অক্টোবর এ অভিযান পরিচালনা করেন।

বুধবার (১১ অক্টোবর) সাউথ এশিয়ান টি ইন্টারন্যাশনাল ওয়্যারহাউসে অভিযানের সময় বাগানের নাম ও লেভেলবিহীন ৪৪টি খালি বস্তা এবং ৩৪টি ইনার পলিব্যাগ, বস্তা সেলাই করার সুুতো ও মেশিন, সরাসরি মেঝেতে চা সংরক্ষণ, বেশ কিছু খোলা চায়ের বস্তা, ব্রোকার স্লিপের মূল কপি এবং কার্বন কপির গড়মিল; স্বনামধন্য দুটি চা কোম্পানির ডেলিভারি চালান, ব্রোকার হাউসের চায়ের নমুনা সংগ্রহের চালানের কপিসহ গুরুতর সব অনিয়মের প্রমাণ পাওয়া যায়।

এ বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, কিছু ওয়্যারহাউস চা সংরক্ষণের যথাযথ নিয়ম মানছে না। এ ছাড়া একটি চক্র অনুমোদনহীন নকল ব্রান্ডে নিম্নমানের চা বিক্রির চেষ্টা করছে। চা ব্যবসার এসব অনিয়ম ও প্রতারণা বন্ধে অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং ফটোগ্রাফার আকিব মর্তুজা অভিযানে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।