ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে মান্নান হত্যা মামলার আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
সীতাকুণ্ডে মান্নান হত্যা মামলার আসামি গ্রেফতার

চট্টগ্রাম: রাঙামাটি জেলার কাপ্তাইয়ে আলোচিত মান্নান হত্যা মামলার পলাতক আসামি শওকত হোসেনকে ৫ বছর পর চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।  

মো. শওকত হোসেন (৩২), মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার বাঘাইকান্দি এলাকার মো.ইব্রাহীমের ছেলে।

 

র‌্যার-৭ জানায়, মো. শওকত হোসেন ও প্রতিবেশী মান্নানের মধ্যে পারিবারিকভাবে জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ ছিল। এ বিরোধের জেরে ২০১৮ সালের এপ্রিলে শওকত প্রতিবেশী মান্নানের সঙ্গে ঝগড়ার এক পর্যায়ে মারারিতে লিপ্ত হয়।

এ সময় শওকত ও তার সহযোগীরা মান্নানকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরে স্থানীয় লোকজন মান্নানকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্য চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় কাপ্তাই থানায় শওকত এবং তার সহযোগীর নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, কাপ্তাইয়ে মান্নান হত্যা মামলার আসামি সীতাকুণ্ড থানার ভাটিয়ারী এলাকায় অবস্থান করছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (১৪ অক্টোবর) সন্ধ্যা পৌনে সাতটার দিকে অভিযান চালিয়ে মো. শওকত হোসেনকে গ্রেফতার করা হয়। মান্নান হত্যা মামলার এক নম্বর পলাতক আসামি বলে আমাদের কাছে  তিনি স্বীকার করেন।  

তিনি আরও জানান, শওকত মামলা হওয়ার পর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীসহ বিভিন্ন জেলায় আত্মগোপন করে অবস্থান করেছিল। শওকত হোসেনের বিরুদ্ধে কাপ্তাই থানায় একটি মামলায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বলে তথ্য পাওয়া যায়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।