ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড়ের মাটি কেটে ইট তৈরি, লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
পাহাড়ের মাটি কেটে ইট তৈরি, লাখ টাকা জরিমানা  ...

চট্টগ্রাম: বাঁশখালীতে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতরের যৌথ অভিযানে পাহাড়ের মাটি কেটে ইট তৈরির অভিযোগে ওয়ান ষ্টার ব্রিকস ম্যানুফ্যাকচারিং নামের এক ইটভাটাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযানে মেসার্স চৌধুরী ব্রিকস ওয়ার্কস নামের  আরেকটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দেওয়া হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) সকালে উপজেলার সাধনপুর এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন জেলা প্রশাসনকে সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, দীর্ঘতিদন ধরে আইন না মেনে পাহাড়ের পাদদেশে পাহাড়ের গাছ ও মাটি কেটে ইটভাটার ব্যবসা পরিচালনা করে আসছে মেসার্স ওয়ান ষ্টার ব্রিকস ম্যানুফ্যাকচারিং নামের ইটভাটাটি। তাই তাদের ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া একই অভিযোগে মেসার্স চৌধুরী ব্রিকস ওয়ার্কস নামক ইটভাটাটি সম্পূর্ণ গুড়িয়ে দেওয়া হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বাংলানিউজকে বলেন, যারা আইন অমান্য করে পাহাড় ও গাছপালা কেটে ইটভাটা ব্যাবসা পরিচালনা করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের এই অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।