ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদক মামলায় একজনের ৫ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
মাদক মামলায় একজনের ৫ বছরের কারাদণ্ড প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের আকবরশাহ থানার ইয়াবার মামলায় মো. হারুন (৫০) নামে এক ব্যক্তির ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (১৮ অক্টোবর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

 

মো. হারুন, কুমিল্ল জেলার নাঙ্গলকোট থানার তুলাতলী এলাকার খালেকের বাপের বাড়ীর মৃত লাল মিয়ার ছেলে।  

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৭ সালের ২২ জানুয়ারি নগরের আকবরশাহ থানার আকবরশাহ কাঁচাবাজার পাস্থনগর রোডে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মো. হারুনকে গ্রেফতার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা বিভাগ। এ সময় তার কাছ থেকে ১০২ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন গোয়েন্দা বিভাগের উপপরিদর্শক (এসআই) শেখ তারিকুল ইসলাম বাদী হয়ে আকবরশাহ থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দিলে একই বছরের ৩০ মার্চ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।  

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী বাংলানিউজকে বলেন, ছয়জন সাক্ষীর সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলা অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মো. হারুনকে ৫ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। হারুন জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। মামলা পরিচালনায় পিপিকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

বাংলাদেশ সময় ১৮২০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।