ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপন

চট্টগ্রাম: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এফ.এম আওরঙ্গজেব।  

তিনি বলেন, ৭৫ এর ১৫ই আগস্ট বিশ্ববাসীকে অবাক করে দিয়ে ইতিহাসের নির্মম ও বর্বরোচিত হত্যাকান্ড সংঘটিত করেছে।

সামরাজ্যবাদ এবং তাদের এদেশের দোসররা আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবার হত্যা করেছে। সেই হত্যাকান্ডে তারা নির্মমভাবে হত্যা করেছে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র নিরপরাধ শিশু শেখ রাসেলকে, শিশু রাসেল সেদিন কাকুতি মিনতি করে হত্যাকারীদের উদ্দেশ্যে বলেছিলো, ‘আমাকে মেরো না আমি কখনো বলবো না আমি শেখ মুজিবের সন্তান’। প্রকৃত অর্থে খুনি চক্র ১৫ই আগস্ট পরিকল্পিতভাবে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করার মাধ্যমে এদেশকে আবারো পরাধীন করার একটি ষড়যন্ত্র করেছিলো। আজকের এই অনুষ্ঠান থেকে ১৫ই আগস্ট এ নির্মমভাবে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ রাসেল সহ সকলের আত্মার মাগফেরাত ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করছি।  

ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ারের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক এ.এন.এম ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. হযরত আলী মিয়া, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার ড. এস.এম শোয়েভ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মো. সালাহউদ্দিন চৌধুরী, আইন বিভাগের চেয়ারম্যান মো. আবদুল হান্নান, ফার্মেসী বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহেদ বিন রহিম. ইংরেজী বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আজিম উদ্দিন, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্ট্যাডিজ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াসির সিলমী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এমআর/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।