ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্স’২৪ এর প্রস্তুতি সভা ও লোগো উন্মোচন 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্স’২৪ এর প্রস্তুতি সভা ও লোগো উন্মোচন  ...

চট্টগ্রাম: রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্স রোটারি ডিস্ট্রিক্ট এর একটি সর্ববৃহৎ অনুষ্ঠান যেখানে অংশগ্রহণ করে থাকে রোটারি ডিস্ট্রিক্ট এর প্রায় সকল ক্লাবের রোটারিয়ানরা।

এই কনফারেন্স এর মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচিত হয় এবং রোটারিয়ানরা সমাজের সাম্প্রতিক সময়ে জটিল ও গুরুত্বপূর্ণ সমস্যা নিয়ে আলোচনা করে থাকেন।

এর পাশাপাশি বিভিন্ন জেলা ও অঞ্চল থেকে আসা রোটারিয়ানদের মাঝে ভাব-বিনিময়ের সুযোগ সৃষ্টি হয়।

গত ১৩ অক্টোবর রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্ট্রোক্রেটের উদ্যোগে নগরীর উইন্ড অব চেইঞ্জ রেস্টুরেন্টে রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্সের লোগো উন্মোচন এবং ১ম প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

রোটারিয়ান মোস্তফা আশরাফুল ইসলাম আলভীর সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২ এর ডিস্ট্রিক্ট গভর্নর ইঞ্জিনিয়ার মুহাম্মদ মতিউর রহমান। তিনি ডিস্ট্রিক্ট কনফারেন্সে চেয়ারম্যানের দায়িত্ব দেন রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্ট্রোক্রেটের প্রতিষ্ঠাতা সভাপতি রোটারিয়ান মোস্তফা আশরাফুল ইসলাম আলভী-কে।

এসময় উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট ফার্স্ট লেডি সামিনা ইসলাম, ডিস্ট্রিক্ট গভর্নর নমিনি ডা. মঈনুল ইসলাম মাহমুদ, ডিস্ট্রিক্ট সেক্রেটারী পিপি মোহাম্মদ আকবর হোসেন, ডিস্ট্রিক্ট এক্সিকিউটিভ সেক্রেটারী পি পি মোহাম্মদ শামসুল আলম।  

বক্তব্য দেন পাস্ট প্রেসিডেন্ট মোহাম্মদ শাহাজাহান, মাহফুজুল হক, আসাদুল হক, সাইফুল হুদা সিদ্দিকি, মোহাম্মদ সানিউল ইসলাম, সালমা রহমান মনি, মোহাম্মদ শামসুল আলম, প্রফেসর ডা. আবুল কাশেম, প্রফেসর ডা. মো. আকবর ভুঁইয়া , ওয়াহিদুজ্জামান চৌধুরী, এমদাদুল আজিজ চৌধুরী, মোহাম্মদ রাসেদুল আমিন, নুর এ আলম সিদ্দিকি, জাহেদা আকতার মিতা, ডা. মইনুল ইসলাম মাহমুদ, মোহাম্মদ ইসমাইল, অ্যাডভোকেট ফারজানা হাকিম চৌধুরী, মোহাম্মদ মুসলিম, নাদিরা বেগম শিল্পি, অ্যাডভোকেট মোহাম্মদ ফখরুল ইসলাম, আলী মোহাম্মদ নিজাম উদ্দিন, সাজ্জাদ মোহাম্মদ চৌধুরী, হাবিব মহিউদ্দিন, আফতাব উদ্দিন সিদ্দিকি, নজরুল ইসলাম নান্টু, শেখ জামাল আহম্মেদ, কফিল উদ্দিন মাহমুদ রিপন।  
  
উপস্থিত ছিলেন চিটাগাং এরিস্ট্রোক্রেট ক্লাবের প্রেসিডেন্ট সাদমান সাঈকা শেফা ও  ক্লাবের সদস্য মো. শামিম রেজা, এস এম মুহিবুর রহমান, মো. জয়নাল আবেদীন মুহুরি, অ্যাডভোকেট জুবাইর হোসেন শিবলু, ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইমরান, নাজমুল বিন আবেদীন,  এ কে এম শহিদুল্লাহ চৌধুরী, সরোজ বড়ুয়া, মো. তারেক আফসার, সৈয়দ জালাল আহমেদ রুম্মান প্রমুখ।  

ডিস্ট্রিক্ট গভর্নর বলেন, রোটারিয়ানরা বিভিন্ন গতিশীল কার্যক্রমের মাধ্যমে কমিউনিটির মধ্যে আশার সঞ্চার করে, পাশাপাশি কমিউনিটি ও আঞ্চলিক সমস্যা সমাধানে নিজস্ব পরিকল্পনা গ্রহণ করে জেলা গভর্নরের দেয়া পরিকল্পনার সাথে সমন্বয়ের মাধ্যমে কার্যক্রম চালিয়ে যায়। তিনি রোটারি ক্লাবগুলোর প্রশংসা করে বলেন, এবারের কনফারেন্স সুন্দর ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।  

কনফারেন্স কমিটির চীফ কোর্ডিনেটর অ্যাডভোকেট মো. জোবাইর হোসেন শিবলু, রেজিস্ট্রেশন কমিটির চেয়ারম্যান মোল্লা মোহাম্মদ কফিল উদ্দিন মাহমুদ, সেক্রেটারী ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইমরান এর নাম  ঘোষণা করেন ডিস্ট্রিক্ট গভর্নর। তিনি ক্লাবগুলোকে দ্রুত রেজিস্ট্রেশন সম্পন্ন করে কনফারেন্স কমিটিকে সহযোগীতা করার অনুরোধ জানান। পরবর্তীতে তিনি রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্স’২৪ এর লোগো উন্মোচন করেন।  

সমাপনী বক্তব্য প্রদান ও সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্ট্রোক্রেটের সভাপতি রোটারিয়ান সাদমান সাঈকা সেফা এবং রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্স’২৪ সফল করার লক্ষ্যে সবাইকে সহযোগীতা করার অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।