ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের ১৫ থানার পূজা উদযাপন পরিষদকে আ.লীগের অনুদান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
চট্টগ্রামের ১৫ থানার পূজা উদযাপন পরিষদকে আ.লীগের অনুদান

চট্টগ্রাম: সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গোৎসবে উপলক্ষে নগরের ১৫টি থানার পূজা উদ্যাপন পরিষদের নেতাদের হাতে অনুদানের অর্থ হস্তান্তর করেছে মহানগর আওয়ামী লীগ।  

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ অর্থ হস্তান্তর করা হয়।

এ সময় মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বাংলাদেশের প্রত্যেক নাগরিকের নিজ নিজ ধর্ম-কর্ম পালনের সাংবিধানিক অধিকার রয়েছে। বাংলাদেশে ধর্ম যার যার এবং রাষ্ট্র ও উৎসব সবার।

এ অধিকার হরণের জন্য মহল বিশেষ অপতৎপরতা চলালে তা সম্মিলিতভাবে প্রতিহত করা হবে এবং উৎসব চলাকালীন শান্তি ও শৃঙ্খলা রক্ষা এবং ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশ সুরক্ষায় আমাদেরকে একযোগে কাজ করে যেতে হবে।  

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস মতে, দেবী দূর্গার মর্ত্যলোকে আগমনী ঘটে শান্তি-সম্প্রীতি এবং মানুষে মানুষে মহামিলেনর বার্তা নিয়ে। পূজা উৎসব পালনে শান্তি ও সম্প্রীতি সুরক্ষায় ধর্ম-বর্ণ নির্বিশেষে প্রত্যেক নাগরিকের দায়বদ্ধতা রয়েছে। এই দায়বদ্ধতা পালনের জন্য তিনি দলের প্রত্যেক স্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

 সভায় বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, উপদেষ্টা সফর আলী, নির্বাহী সদস্য পেয়ার মোহাম্মদ, ওয়ার্ড আওয়ামী লীগের আবু তৈয়ব সিদ্দিকী, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্য, সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্বল প্রমুখ।

এছাড়া চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সিদ্ধান্ত মতে নগরের প্রতিটি থানা ভিত্তিক এলাকায় দূর্গোৎসব চলাকালীন সময়ে শান্তি-শৃঙ্খলা ও জননিরাপত্তা রক্ষায় চকবাজার থানায় সংগঠনের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, কোতোয়ালী থানায় সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বায়েজিদ থানায় সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, পাহাড়তলী থানায় সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, পাঁচলাইশ থানায় কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, চান্দগাঁও থানায় সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, ডবলমুরিং থানায় সাংগঠনিক সম্পাদক সফিক আদনান, খুলশী থানায় প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, বাকলিয়া থানায় আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সদরঘাট থানায় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মশিউর রহমান চৌধুরী, হালিশহর থানায় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, পতেঙ্গা থানায় নির্বাহী সদস্য কামরুল হাসান বুলু, ইপিজেড থানায় নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, বন্দর থানায় নির্বাহী সদস্য রোটারিয়ান মোহাম্মদ ইলিয়াস, আকবর শাহ থানায় নির্বাহী সদস্য ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু, মনিটরিং সেলের সমন্বয়কারী সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীকে বিশেষ ভাবে দায়িত্ব প্রধান করা হয়।  

সভায় যেকোনো প্রয়োজনে মহানগর আওয়ামী লীগের মনিটরিং সেলে শান্তি-শৃঙ্খলা রক্ষাকল্পে প্রয়োজনীয় পরামর্শের জন্য মাহতাব উদ্দিন চৌধুরী ও আ.জ.ম নাছির উদ্দীন সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।