ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে জাতীয় ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
প্রিমিয়ার ইউনিভার্সিটিতে জাতীয় ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা শুরু

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (পিইউডিএস)-এর উদ্যোগে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) শুরু হয়েছে তিন দিনব্যাপী জাতীয় ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা পিইউডিএস বিপি ক্যাজুয়াল ২০২৩।  

এবারের আয়োজনে রয়েছে প্রথম আন্তঃস্কুল-কলেজ ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা ও চতুর্থ আন্তঃবিশ্ববিদ্যালয় ব্রিটিশ পার্লামেন্টারি বিতর্ক প্রতিযোগিতা।

 

এই প্রতিযোগিতার উদ্বোধন করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রিমিয়ার ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।  

পিইউডিএস-এর চিফ মডারেটর জুলিয়া পারভীনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার জনাব খুরশিদুর রহমান, পিইউডিএস-এর মডারেটর সঞ্জয় বিশ্বাস, মডারেটর নিলুফা সুলতানা, মডারেটর সাইফুদ্দিন মুন্না, মডারেটর ফারিহা হোসেন  বর্ষা,  মডারেটর জান্নাতুল ফেরদৌস, মডারেটর দুহিতা চৌধুরী, পিইউডিএস-এর সভাপতি সাকিব হোসাইন, সহ-সভাপতি আব্দুল্লাহ আমির ও সাধারণ সম্পাদক তন্ময় বড়ুয়া।

 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সমাজ পরিবর্তনে কিংবা মূল্যবোধসম্পন্ন সমাজ গঠনে বিতর্কের দরকার। সমাজে যদি বিতর্ক ও যুক্তির প্রভাব না থাকে সেই সমাজকে এগিয়ে নেওয়া সম্ভব  নয়।

এই আয়োজনের চূড়ান্ত পর্ব ও সমাপনী অনুষ্ঠান আগামী ২১ অক্টোবর (শনিবার) বিশ্ববিদ্যালয়ের জিইসি ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। এই আয়োজনের সার্বিক সহযোগিতায় আছে ইউটিএস কলেজ ও আমেরিকান কর্নার চট্টগ্রাম।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।