ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্পোর্টস জোন ফরচুন এরিনা’র যাত্রা শুরু 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
স্পোর্টস জোন ফরচুন এরিনা’র যাত্রা শুরু  ...

চট্টগ্রাম: নগরের চান্দগাঁও থানা এলাকায় ফরচুন এরিনা নামে একটি স্পোর্টস জোন উদ্বোধন করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দিবাগত রাতে চান্দগাঁও আবাসিক বি ব্লক ৭ নম্বর রোড এলাকায় এই কমপ্লেক্সটির উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এই স্থানে এরকম স্পোর্টস জোন প্রশংসনীয় উদ্যোগ। এখানে মেয়েদের জন্য আলাদা করে সাঁতার কাটার ব্যবস্থা রয়েছে।

আমি কর্তৃপক্ষকে অনুরোধ করবো, এখানে যাতে স্কুল ছাত্রীদের জন্য বিশেষ ছাড় দেওয়া হয়। এভাবে খেলাধুলার ব্যবস্থা হলে তরুণ প্রজন্ম আর মাদকের দিকে ঝুঁকে পড়বে না।

স্বাগত বক্তব্যে শাহাদাত আশরাফ সাইমুন বলেন, তরুণ প্রজন্মকে মাঠে ফিরিয়ে আনার উদ্দেশ্য ফরচুন স্পোর্টস এরিনা গড়ে তোলা। এখানে ছেলেদের পাশাপাশি নারীদের বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়া হবে।

আফিয়াত ইবনাত ও কাজী আরাফাতের যৌথ পরিচালনায় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ওমেন্স চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান, দৈনিক আজাদীর নির্বাহী সম্পাদক শিহাব মালিক, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, র‍্যাংকন এফসির সিইও তানভীর শাহরিয়ার রিমন, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া ও ফ্যাশন ডিজাইনার আইভি হাসান।  

জানা গেছে, প্রায় এক একর জায়গায় গড়ে ওঠা এই স্পোর্টস জোনে রয়েছে ফুটবল টার্ফ, দুটি ব্যাটমিন্টন কোর্ট, সুইমিং পুল, কিডস জোন, রেস্টুরেন্ট ও জুসবার। যেখানে সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত নির্দিষ্ট ফি দিয়ে খেলাধুলা ও সাঁতার কাটা যাবে। সুইমিং পুলে শুধুমাত্র মেয়েরা বেলা ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সাঁতার কাটতে পারবেন। ঐতিহ্যবাহী চান্দ মিয়া সওদাগর পরিবারের শাহাদাত সাইমুন, আফনান মানিক, সাজ্জাদ আলী, আবদুর রহমান ও জিয়াউর রহমানসহ মোট পাঁচজন তরুণ উদ্যোক্তা এই স্পোর্টস জোন গড়ে তোলেন।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।