ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘উন্নয়ন অগ্রযাত্রায় নারীরা সমান অংশীদার’ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
‘উন্নয়ন অগ্রযাত্রায় নারীরা সমান অংশীদার’ 

চট্টগ্রাম: নারী উদ্যোক্তা রেহেনা লিলির উদ্যেগে নারীদের সকল প্রকার পণ্য নিয়ে নগরের ভিআইপি টাওয়ারের দ্বিতীয় তলায় যাত্রা শুরু করলো ‘লেডিস কোড’।

শুক্রবার (২০ অক্টোবর) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।

এ সময় তিনি বলেন, পুরুষের পাশাপাশি উন্নয়ন অগ্রযাত্রা সমান অংশীদার নারী। দেশের অর্ধেক জনশক্তি দিয়ে দেশের উন্নয়ন কোনোভাবেই সম্ভব নয়- এ বাস্তব সত্য আমাদের প্রধানমন্ত্রী উপলব্ধি করেছেন বলেই নারীরা আজ পারিবারিক, সামাজিক এবং অর্থনীতির বিভিন্ন ক্ষেত্রে সম্পৃক্ত হতে পেরেছেন।

নারীরা বিভিন্ন ক্ষেত্রে দক্ষতার স্বাক্ষর রেখে চলেছেন। দেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি নারী।

বাবর বলেন, দেশে বৈদেশিক মুদ্রা অর্জনের যতগুলো খাত রয়েছে, তার প্রায় সব ক’টিতেই বিশেষ করে কৃষি এবং পোশাকশিল্প খাতে নারীর অবদান সবচেয়ে বেশি। দেশের রপ্তানি শিল্পে ৯০ ভাগই নারী শ্রমে অর্জিত।

এতে আরও উপস্থিত ছিলেন মহানগর যুব মহিলা লীগ আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য সোনিয়া আজাদ, ইসরাত জাহান, কানিজ ফাতেমা, জান্নাত বৃষ্টি, জেসমিন আকতার, নারী উদ্যোক্তা আরিফা সুলতানা, জোহরা দিলসাত আরা, মহানগর সেচ্ছাসেবকলীগ নেতা মো. দেলোয়ার, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল সাইমন, কোতোয়ালী থানা ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক ইয়াছির আরফাত রিকু, সুলভ বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।