ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সড়কের পাশের মাটি কেটে ইটভাটায়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
সড়কের পাশের মাটি কেটে ইটভাটায়

চট্টগ্রাম: ইট ভাটায় ব্যবহারের জন্য ফটিকছড়ির নাজিরহাট-কাজীরহাট (রামগড় রোড সেকশন-১) সড়কের পাশের মাটি কেটে নিয়ে যাচ্ছে প্রাইম ব্রিকস নামক একটি কোম্পানি। দিন-দুপুরে এভাবে মাটি কেটে নিয়ে গেলেও স্থানীয় পৌর মেয়রের প্রতিষ্ঠান হওয়ায় প্রকাশ্যে প্রতিবাদ করতে পারছেন না কেউ।

 

জানা গেছে, হারুয়ালছড়ি ইউনিয়নের ওমর কাজী বাড়ির মধ্যবর্তী স্থানে অবস্থিত প্রাইম ব্রিকস নামের প্রতিষ্ঠানটির মালিক পৌর মেয়র মো. ইসমাইল। আগামী মৌসুমে ইট তৈরির জন্য ইটভাটার মাটি প্রস্তুত করা হচ্ছে।

এ সুযোগে নিজের মাটি দেখিয়ে অপরিকল্পিতভাবে রাস্তার পাশের মাটি কেটে নিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। প্রভাবশালীর ইটভাটা হওয়ায় প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ স্থানীয়দের। তারা বলেন, রাস্তার মাটি কেটে নেওয়ার পরও প্রশাসনের কোনো কর্মকর্তাকে দেখা যায়নি। ফলে এমন কাজ করতে প্রশ্রয় পাচ্ছে ভাটা মালিক।

রাস্তার পাশ থেকে এভাবে মাটি কেটে নিলেও বিষয়টি জানেন না বলে দাবি করেন প্রতিষ্ঠানটির মালিক পৌর মেয়র মো. ইসমাইল। তিনি বাংলানিউজকে বলেন, আমি অনেকদিন ধরে ওই ইটভাটায় যাইনি। কি হচ্ছে-না হচ্ছে আমি জানি না। খোঁজ নিয়ে জানতে হবে।  

সড়কের পাশে মাটি কাটার বিষয়টি অবগত নন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. ইকবাল চৌধুরীও। প্রতিবেদকের ফোন পাওয়ার পর সরেজমিন পরিদর্শন করেন তিনি। পরে তিনি বাংলানিউজকে জানান, প্রতিষ্ঠানটি স্থানীয় পৌর মেয়রের। সেখানে তাদের মাটি ছিল। সেগুলোই তারা তুলে নিচ্ছিল। আমি আর কিছু জানি না। আপনি চাইলে নিউজ করতে পারেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ফটিকছড়ি উপজেলা প্রকৌশলী তন্ময় নাথ বাংলানিউজকে বলেন, আমরা এমন কোনো খবর পাইনি। সরকার রাস্তা করার পর কেউ যদি ব্যক্তি স্বার্থে নষ্ট করে ফেলে তা মেনে নেওয়া যাবে না। যদি এমন কাজ কেউ করে থাকে তাহলে অবশ্যই ব্যবস্থা নেওয়া।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।