ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

৮০ হাজার জাল টাকাসহ প্রতারক চক্রের সদস্য গ্রেফতার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
৮০ হাজার জাল টাকাসহ প্রতারক চক্রের সদস্য গ্রেফতার  ...

চট্টগ্রাম: জাল টাকা তৈরি করে দুর্গোৎসবের সময় চট্টগ্রাম মহানগরসহ দেশের বিভিন্ন বাজারে ছড়িয়ে দেওয়ার তথ্য ছিল র‌্যাব-৭ এর কাছে। সেই সূত্র ধরে চালানো হয় গোয়েন্দা নজরদারি।

নগরের বায়েজিদ বোস্তামী থানাধীন পূর্ব নাসিরাবাদ এলাকায় একটি সংঘবদ্ধ চক্র বাংলাদেশি জাল টাকা বাজারে ছেড়ে প্রতারণা করে আসছিল। রোববার (২২ অক্টোবর) দিবাগত রাত ১২টার দিকে সেখানে অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূল হোতা মো. দিদারুল আলমকে (৫০) গ্রেফতার করা হয়।

দিদারুল ইপিজেড থানাধীন দক্ষিণ হালিশহরের মৃত বজল আহম্মদ এর ছেলে। তাকে জিজ্ঞাসাবাদ এবং তল্লাশি করে ১ হাজার টাকার নোট সম্বলিত ৮০ হাজার জাল টাকা উদ্ধার করা হয়।  

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, শারদীয় দুর্গাপূজার সময় মানুষের ক্রয়-বিক্রয় বৃদ্ধি পাওয়ার সুযোগে প্রতারকদের প্রস্তুতকৃত জাল টাকাগুলো আসল টাকা হিসেবে চালিয়ে দিয়ে অতিরিক্ত মুনাফা অর্জনই ছিলো চক্রটির মূল লক্ষ্য। গ্রেফতারকৃত আসামিকে জব্দকৃত জাল টাকাসহ বায়েজিদ বোস্তামী থানায় হস্তান্তর করা হয়েছে। চক্রের অন্য সদস্যদের আটকের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।