ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দুর্গাপূজায় পাঁচ বছরে শিক্ষা উপমন্ত্রীর ৭৫ লাখ টাকা অনুদান 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
দুর্গাপূজায় পাঁচ বছরে শিক্ষা উপমন্ত্রীর ৭৫ লাখ টাকা অনুদান  ...

চট্টগ্রাম: চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া-চকবাজার) আসনের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সংসদীয় এলাকার ১৩৫টির বেশি পূজামণ্ডপে ৭৫ লাখ টাকা অনুদান দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

২০১৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত পাঁচ বছরে প্রতি মণ্ডপে ১০ হাজার টাকা করে অনুদান দেন তিনি।

এছাড়া গত সেপ্টেম্বর মাসে জন্মাষ্টমী উপলক্ষে শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ, কেন্দ্রীয় কমিটিকে তিনি ৫ লাখ টাকা অনুদান দিয়েছেন।

এ সংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তিতে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রতিটি মণ্ডপের জন্য চাল বরাদ্দ দেন।

যা বিক্রি করে প্রতিটি মণ্ডপ গড়ে প্রায় ১৬ হাজার-১৮ হাজার টাকা পায়। আমার নির্বাচনী এলাকা চট্টগ্রাম-৯ আসনে পূজামণ্ডপ সমূহে বঙ্গবন্ধু কন্যা বিগত ৫ বছরে প্রায় সোয়া কোটি টাকার অনুদান প্রদান করেছেন। প্রধানমন্ত্রী বলেছেন- ‘ধর্ম যার যার, উৎসব সবার’। তাই আমি চেষ্টা করেছি বাংলাদেশের সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসবে শামিল হতে। আগামীতেও এই উদ্যোগ অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।