ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রাণহানি এড়াতে ১০০ পরিবারকে আশ্রয় কেন্দ্রে নিলো জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
প্রাণহানি এড়াতে ১০০ পরিবারকে আশ্রয় কেন্দ্রে নিলো জেলা প্রশাসন

চট্টগ্রাম: নগরের পাহাড়গুলোতে বসবাসরতদের নিরাপদ স্থানে নিতে ঝুঁকিপূর্ণ পাহাড়ে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ পর্যন্ত পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত ১০০ পরিবারকে আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকাল থেকে আকবরশাহ এলাকার বিজয় নগর ও ঝিল ১, ২, ৩, বেলতলীঘোনা, টাংকির পাহাড়, মতিঝর্ণা, ষোলশহর ও পোড়াকলোনীতে ঝুঁকিপূর্ণ পাহাড়গুলোতে অভিযান চালানো হয়।  

কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক বাংলানিউজকে বলেন, সকাল থেকেই চট্টগ্রামে টানা বৃষ্টিপাত হচ্ছে।

মানুষের জানমাল রক্ষার্থে জেলা প্রশাসকের নির্দেশনায় মাইকিং করা হয়েছে। পাশাপাশি মানুষকে ঝুঁকিপূর্ণ স্থান থেকে সরে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে।  

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বাংলানিউজকে বলেন, পাহাড়ে যাতে মানুষের আর প্রাণ না দিতে হয় সে জন্যে কাজ করছি। মাইকিং থেকে শুরু করে সকলকে সচেতন করার লক্ষে জেলা প্রশাসনের টিম কাজ করছে। ঝুঁকিপূর্ণ পাহাড়গুলো থেকে ১০০  পরিবারকে সরিয়ে আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে। তাদের জন্যে শুকনো খাবার থেকে শুরু করে প্রতিবেলায় খাবারের ব্যবস্থা করেছি।  

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।