ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশ-ভারত শিক্ষা ও সংস্কৃতির ক্ষেত্রে আরও বেশি কাজ করা উচিত 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
বাংলাদেশ-ভারত শিক্ষা ও সংস্কৃতির ক্ষেত্রে আরও বেশি কাজ করা উচিত 

চট্টগ্রাম: শিক্ষা ও সংস্কৃতি সর্বক্ষেত্রে বাংলাদেশ ও ভারতের জনগণের আরো বেশি সুসংগঠিত হয়ে কাজ করা উচিত। এই দুই ক্ষেত্রে নতুন প্রজন্ম যত বেশি সম্পৃক্ত হবে তাতে সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে দুই দেশই ঐশ্বর্যশালী হবে।

প্রত্যন্ত পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে শিক্ষা ও সংস্কৃতির ক্ষেত্রে সংযুক্ত করতে না পারলে কাঙ্ক্ষিত সাফল্য কোনো ক্ষেত্রেই আসবে না। সাম্প্রদায়িক সম্প্রীতি উভয় দেশে বজায় না থাকলে আমরা সব ক্ষেত্রে পিছিয়ে পড়বো।
 

বাংলাদেশ ভারত ইতিহাস ও ঐতিহ্য পরিষদ আয়োজিত সংবর্ধনা সভায় ‘সানন্দা’র সাবেক সম্পাদক প্রফেসর ড. শর্মিলা বসু ঠাকুর এসব কথা বলেন।  

মঙ্গলবার (২৪ অক্টোবর) নগরের সুগন্ধার ‘কেন্দ্রবিন্দুতে’ পরিষদের বিভাগীয় সভাপতি তারিকুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পরিষদের কেন্দ্রীয় সভাপতি তাপস হোড়। বক্তব্য দেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মাহফুজুল হক শাহ্, প্রফেসর রীতা দত্ত, শ্রীমতী মিনু দাশ, ক্লিনিক্যাল পুষ্টিবিদ হাসিনা আক্তার লিপি, ইউএনএইচসিআরের কর্মকর্তা তাহমিনা জাবীন মমি, পরিষদের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারি মীর নাজমুল আহসান রবিন, চট্টগ্রাম বিভাগীয় পরিষদের যুগ্ম সম্পাদক সাজিদুল হক, শারমিন সুলতান জয়া, নারী উদ্যোক্তা আফরোজা নাজিম, জুবাইদা ইসলাম পলি, হামিদা পুতুল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।