ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবিলায় সাবেক ছাত্রলীগ নেতারা ঐক্যবদ্ধ: বাবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবিলায় সাবেক ছাত্রলীগ নেতারা ঐক্যবদ্ধ: বাবর ...

চট্টগ্রাম: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে  দেশি-বিদেশি নানামুখী চক্রান্ত ও ষড়যন্ত্র হচ্ছে। সংবিধান অনুযায়ী যথাসময়ে ঐক্যবদ্ধভাবে দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন বানচাল করার জন্য যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন তাদের ভূরাজনৈতিক স্বার্থে নির্লজ্জভাবে জামায়াত-বিএনপির অসাংবিধানিক রাজনীতি ও ষড়যন্ত্রের রাজনীতিকে প্রকাশ্যে সমর্থন দিচ্ছে। এ দেশি-বিদেশি ষড়যন্ত্র-চক্রান্ত ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ ও মোকাবিলা করবে মহানগরের সাবেক ছাত্রলীগের নেতারা।
 

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে বাংলাদেশ ছাত্রলীগের ১৯৮৯-৯০ সেশনের চট্টগ্রাম মহানগরের সাবেক ছাত্র নেতৃবৃন্দের সমন্বয়ক হেলাল আকবর চৌধুরী বাবর এসব কথা বলেন।

সাবেক ছাত্রলীগ নেতা বাবর বলেন, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের ভ্রান্ত কৌশলে জামায়াতসহ ধর্মান্ধ, সাম্প্রদায়িক, মৌলবাদী, জঙ্গিবাদী শক্তি উৎসাহিত ও শক্তিশালী হচ্ছে। বিএনপি-জামায়াত ও তাদের রাজনৈতিক সঙ্গীরা নির্বাচনের আগেই সরকার উৎখাত করে সংবিধানবহির্ভূত অস্বাভাবিক সরকার আনার জন্য মাঠ গরম করছে, জলঘোলা করছে। ছাত্রলীগ নেতৃবৃন্দ দেশের জন্য এবং দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করেছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আমরা ঐক্যবদ্ধ হয়ে সাবেক ছাত্রলীগ নেতারা মাঠে কাজ করছি।  

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত চক্র বাংলাদেশকে পাকিস্তান কিংবা আফগানিস্তানের পর্যায়ে নিয়ে যেতে চায়। এই অপশক্তির বিরুদ্ধে লড়াই করতে ১৯৮৯-৯০ সেশনের ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ। বাংলাদেশ যখন আজ শেখ হাসিনার নেতৃত্বে পৃথিবীকে অবাক করে দিয়ে এগিয়ে যাচ্ছে, তখন বিএনপি–জামায়াতের নেতৃত্বাধীন অপশক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আর এই ষড়যন্ত্রের সঙ্গে কিছু আন্তর্জাতিক চক্রান্তও যুক্ত হয়েছে। তারা দেশের অগ্রগতির চাকাকে টেনে ধরতে চায়। কারণ, তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম বলেন, আমাদের মধ্যে গ্রুপিং আছে, সেটা আমি স্বীকার করি। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশ্নে আমরা সবাই ঐক্যবদ্ধ। আমরা সকলে ঐক্যবদ্ধভাবে বিএনপি-জামায়াতের নৈরাজ্য মোকাবিলা করবো।

এ সময় সাংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ সালাউদ্দিন, দেবাশীষ নাখ দেবু, পুলক খাস্তগীর, গাজী মো. জাফর উল্লাহ, রিটু দাশ বাবলু, আবুল মনসুর মাইনউদ্দিন, আশিকুর রহমান মুন্না, জাকির হোসেন কিরণ, প্রনব দাশ, মির্জা আহমেদ, মনোয়ার জাহান মনির, নাজমুল হুদা শিপন, মাহবুব এলাহী, নাসির উদ্দিন মিন্টু, এএম কুতুব উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।