ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জননিরাপত্তায় রাজপথে থাকবে আ.লীগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
জননিরাপত্তায় রাজপথে থাকবে আ.লীগ

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, বিএনপি-জামাতের নেতৃত্বে স্বাধীনতা বিরোধী অপশক্তি ঢাকায় যে মহড়া দিয়েছে এটা তাদের পতনের অশনি সংকেত। এরপর জনগণ তাদের হটকারিতার বিরুদ্ধে প্রকৃত জবাব দিয়ে মাঠে আছে এবং মাঠে থাকবেই।

কোনো অপশক্তি যাতে ফণা তুলতে না পারে সেই জন্য আমাদেরকে সঙ্গে সঙ্গে তাদের বিষ দাঁত উপড়ে ফেলতে হবে। এই প্রত্যয় নিয়ে আমরা মাঠে আছি এবং মাঠে থাকবোই আগামী নির্বাচন পর্যন্ত।
 

শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় নগরের পল্টন রোডের মরহুম জহুর আহমদ চৌধুরীর বাসভবনে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় তিনি অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।  

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সব সময় বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে। এই চেতনার বিরুদ্ধে কোন অপশক্তি মাথা তুললে তাকে মুক্তিযুদ্ধের নতুন প্রজন্ম নিশ্চিহ্ন করে দেবে। ঢাকায় যে অরাজকতা ও নাশকতা হয়েছে তার বিরুদ্ধে এলাকা ভিত্তিক প্রতিবাদী স্কোয়াড গড়ার আহ্বান জানান।  

দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, একটি সহজ সরল সত্য হলো জনতার শক্তিকে কেউ বাধা দিতে পারবে না। ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া একটি দল ক্ষমতা চায় প্রাসাদ চক্রান্তের মাধ্যমে। এই প্রাসাদ চক্রান্ত সাময়িক সফল হলেও তারা প্রকৃত অর্থে ইতিহাসের আস্থাকুড়ে নিক্ষিপ্ত হবে।  

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আজ এমন একটি শুভ দিন যেদিন বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই শুভ দিনে ঢাকায় অশুভ শক্তির অপতৎপরতা জাতিকে আরো একটি কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি করেছে। এই চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত আমরা রাজপথে আছি থাকবোই। একটি সুষ্ঠ অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এই নিরাপত্তা আমরা দিতে বদ্ধপরিকর।  

আগামীকাল ২৯ অক্টোবর রোববার বিএনপি-জামায়াতের অরাজকতা ও নাশকতা ও অগ্নিসন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে চট্টগ্রাম মহানগর উত্তর দক্ষিণ জেলা আওয়ামী লীগ রাজপথে অবস্থানের সিদ্ধান্ত নেওয়া হয়।  

বৈঠকে আরও উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কাসেম চিশতী, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রদীপ দাশ, মহানগর আওয়ামী লীগের ড. নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, উত্তর জেলা আওয়ামী লীগের বেদারুল আলম চৌধুরী বেদার প্রমুখ।

এছাড়া আগামীকাল বিএনপি-জামায়াতের অরাজকতা নৈরাজ্য ও নাশকতার বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেটে দলীয় কার্যলয় সম্মুখ চত্বর, অলংকার চত্বর, অক্সিজেন চত্বর, বহদ্দার হাট চত্বর, ইপিজেড মোড় ও বাদামতলী মোড়ে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।