ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

হরতালের সমর্থনে চট্টগ্রাম আদালতে মিছিল-সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
হরতালের সমর্থনে চট্টগ্রাম আদালতে মিছিল-সমাবেশ

চট্টগ্রাম: বিএনপি-জামায়াতের ডাকা হরতালের সমর্থনে চট্টগ্রাম আদালতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।  

রোববার (২৯ অক্টোবর) সকাল সাড়ে দশটায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অফিসের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে আবার আইনজীবী সমিতি ভবনের সামনে এসে শেষ হয়।

পরে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

এসময় বক্তরা বলেন, হীন চক্রান্ত্রের অংশ হিসাবে ঢাকায় শান্তিপূর্ণ জনসমাবেশে বিনা উষ্কানিতে পুলিশ ন্যাক্কারজনক হামলা করে শত শত নেতাকর্মীকে আহত করেছে।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সারাদেশে হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। ২০১৪ ও ২০১৮ সালের মতো জনগণকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করতে এসব ষড়যন্ত্র করছে। এ সমাবেশ থেকে জাতীয় নেতাদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই।  

সমাবেশে বক্তব্য দেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এএসএম বদরুল আনোয়ার, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহুরুল আলম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা হাসান আলী চৌধুরী, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির তথ্য ও প্রযুক্তি সম্পাদক অলি আহমদ,জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মফিজুল হক ভূঁইয়া ও অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩ 
এমআই/টিসি 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।