ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবি: হরতালের কারণে পরীক্ষা হয়নি ১৭ বিভাগে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
চবি: হরতালের কারণে পরীক্ষা হয়নি ১৭ বিভাগে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কারণে শিক্ষক বাস চলাচল না করায় এবং শিক্ষার্থী উপস্থিতির কথা বিবেচনা করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১৭টি বিভাগ পরীক্ষা স্থগিত করেছে। এছাড়া বন্ধ ছিলো প্রায় সব বিভাগের শিক্ষা কার্যক্রম।

 

রোববার (২৯ অক্টোবর) চবির ১৬টি বিভাগ ও একটি ইনস্টিটিউটের সর্বমোট ১৯টি পরীক্ষা স্থগিত করেছে বিভাগ ও ইনস্টিটিউট কর্তৃপক্ষ।

বিভাগগুলো হলো: লোকপ্রশাসন, ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স, ডেভেলপমেন্ট স্টাডিজ, ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ভূগোল ও পরিবেশবিদ্যা, বাংলাদেশ স্টাডিজ, বাংলা, রাজনীতি বিজ্ঞান, ফাইন্যান্স, সমাজতত্ত্ব, পরিসংখ্যান, মৃত্তিকা বিজ্ঞান, ইতিহাস, উদ্ভিদ বিজ্ঞান, পদার্থবিদ্যা, চারুকলা ইনস্টিটিউট।

বিভাগের সভাপতি ও পরীক্ষা কমিটির সদস্যদের সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এছাড়া চবির পরিবহন দফতর সূত্রে জানা গেছে,  হরতালের কারণে রোববার বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও বিশ্ববিদ্যালয় থেকে কোনো শিক্ষক ও স্টাফ বাস ছেড়ে যায়নি। ফলে অনেক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী শহর থেকে ক্যাম্পাসে আসতে পারেননি।

চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ বলেন, হরতালের কারণে পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা বা অ্যাকাডেমিক কার্যক্রম স্থগিতের বিষয়ে বিভাগ কর্তৃপক্ষকে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এমএ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।