ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বাদীসহ ৪ জনের বিরুদ্ধে ম্যাজিস্ট্রেটের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
বাদীসহ ৪ জনের বিরুদ্ধে ম্যাজিস্ট্রেটের মামলা

চট্টগ্রাম: চট্টগ্রামের ষষ্ঠ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাজী শরীফুল ইসলামের আদালতে মিথ্যা মামলা দায়ের ও প্রতিপক্ষকে হয়রানির অভিযোগে বাদীসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেছেন ম্যাজিস্ট্রেট।

সোমবার (৩০ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহ আদালতে মামলাটি করেন চট্টগ্রামের ষষ্ঠ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাজী শরীফুল ইসলাম।

 

মামলার আসামিরা হলেন, মামলার বাদী রনি আক্তার তানিয়া, এস. এম. আসাদুজ্জামান, মো. জসিম ও মো. লিটন।

চট্টগ্রাম চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, চট্টগ্রামের ষষ্ঠ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাজী শরীফুল ইসলাম স্যারের আদালতে মিথ্যা মামলা দায়ের ও প্রতিপক্ষকে অন্যায়ভাবে হয়রানির অভিযোগে বাদীসহ ৪ জনের বিরুদ্ধে স্যার নিজে বাদী হয়ে মামলা করেছেন।

মামলাটি আদালত গ্রহণ করে পূর্ণাঙ্গ তদন্তপূর্বক আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো ইউনিটকে নির্দেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, গত ২৯ শে আগস্ট চট্টগ্রামের ষষ্ঠ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে রনি আক্তার তানিয়া নামে গৃহপরিচারিকার বেতন না দিয়ে মারধরের অভিযোগে মামলা করেন। মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহ ও মোহাম্মদ কায়সার আনোয়ারকে আসামি করা হয়। গত ১৬ অক্টোবর মামলা প্রত্যাহারের আবেদন করেন মামলার বাদী রনি আক্তার তানিয়া। প্রত্যাহারের আবেদনে এস. এম. আসাদুজ্জামান, মো. লিটন ও মো. জসিমের প্ররোচিত হয়ে আদালতে মিথ্যা মামলা দায়ের করেন বলে আবেদন ও জবানবন্দি প্রদান করেন। জবানবন্দিতে তানিয়া বলেন, ‘আমি একটি মিথ্যা মামলা দায়ের করি। মামলার ঘটনা পুরোপুরি মিথ্যা। এস. এম. আসাদুজ্জামান, মো. জসিম ও লিটন আমাকে দিয়ে মামলাটি করায়। আসামিরা নির্দোষ। জায়গা নিয়ে ঝামেলা থাকায় ওরা আমাকে দিয়ে মামলা করায়। মিথ্যা মামলা হওয়ায় আমি প্রত্যাহার করতে চাই। ’ সোমবার (৩০ অক্টোবর) মামলা প্রত্যাহারের আবেদন মঞ্জুর করা হয়। একই সঙ্গে মিথ্যা মামলা দায়ের করায় এ মামলার অভিযোগকারীসহ জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত বরাবর নথি প্রেরণ করেন। আদেশের প্রেক্ষিতে সংশ্লিষ্ট আদালতে মামলা করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাজী শরীফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩ 
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।