ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রণজিৎ রক্ষিত ছিলেন প্রজন্মের জন্য অনুসরণীয় ব্যক্তিত্ব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
রণজিৎ রক্ষিত ছিলেন প্রজন্মের জন্য অনুসরণীয় ব্যক্তিত্ব

চট্টগ্রাম: বরেণ্য আবৃত্তিকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রণজিৎ রক্ষিত পরবর্তী প্রজন্মের জন্য একজন অনুসরণীয় শিল্পী ও ব্যক্তিত্ব। বাংলাদেশের সব প্রগতিশীল সামাজিক সাংস্কৃতিক আন্দোলনে তিনি ছিলেন সামনের সারির মানুষ।

দেশের নাট্য আন্দোলন বেগবান করতে ও আবৃত্তিকে শিল্প মর্যাদায় প্রতিষ্ঠার সংগ্রামে তার অবদান চিরস্মরণীয়।  

সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় মেহেদিবাগের কবিতার প্রহর মিলনায়তনে রণজিৎ রক্ষিতের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাচিক শিল্প চর্চা কেন্দ্র তারুণ্যের উচ্ছ্বাস আয়োজিত স্মরণানুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

 

‘অবনী, বাড়ি আছো' শিরোনামের এ আয়োজনের সূচনা করেন রণজিৎ রক্ষিতের সহধর্মিণী দীপ্তি রক্ষিত। আবৃত্তিশিল্পী মুজাহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্মৃতিকথা ও আবৃত্তিতে অংশ নেন আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, সংগঠক আব্দুল হালিম দোভাষ, আবৃত্তিশিল্পী মিলি চৌধুরী, সংগঠক মাসুদ বকুল, ছড়াকার আ ফ ম মোদাচ্ছের আলী, কবি নিশাত হাসিনা শিরিন, আবৃত্তিশিল্পী ফারুক তাহের, বনকুসুম বড়ুয়া, শ্রাবণী দাশগুপ্তা, সেঁজুতি দে, বর্ষা চৌধুরী, অর্পিতা দাশগুপ্তা, সুমি বিশ্বাস, স্নিগ্ধা শিকদার, সুস্মিতা দত্ত, রত্না চৌধুরী, শারমিন মুস্তারী নাজু ও  পিয়া চৌধুরী।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।