ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কিশোরকে পাশবিক নির্যাতন, আসামির যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
কিশোরকে পাশবিক নির্যাতন, আসামির যাবজ্জীবন  প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের দক্ষিণ পতেঙ্গার ১৪ নম্বর গুচ্ছগ্রাম এলাকায় ১৩ বছরের এক কিশোরকে পাশবিক নির্যাতনের দায়ে মো. আব্দুর রহিম (৫৫) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

রোববার (২ নভেম্বর) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এই রায় দেন।

মো. আব্দুর রহিম, নোয়াখালী থানার বেগমগঞ্জ থানার আলাইয়ারপুর আব্দুল গনি মুন্সি বাড়ির মৃত মকবুল আহাম্মদের ছেলে।  

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী মো. কফিল উদ্দীন।

 

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ৬ অক্টোবর নগরের পতেঙ্গা থানার দক্ষিণ পতেঙ্গা ১৪ নম্বর গুচ্ছগ্রাম এলাকায় ১৩ বছরের এক কিশোর হোটেলের কাজ শেষে সেখানেই রাতে থাকে। এ সময় মো .আব্দুর রহিম ওই কিশোরকে পাশবিক নির্যাতন করে। এ সময় কিশোরের চিৎকার শুণে আশপাশের লোকজন ঘটনাস্থলে আসে। সবাই আব্দুর রহিমকে গালমন্দ করে ভবিষ্যতে এই রকম কর্মকাণ্ড করবে না বলে ক্ষমা চেয়ে ঘরে চলে যায়। পরে দোকানের মালিক, বাবা-মায়ের পরামর্শে কিশোর থানায় মামলা করে। তদন্ত শেষে ট্রাইব্যুনালে অভিযোগপত্র জমা দিলে ২০২১ সালের ১৪ অক্টোবর অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এমএ নাসের বাংলানিউজকে বলেন, ছয়জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণে কিশোরকে পাশবিক নির্যাতনের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি মো. আব্দুর রহিমকে নারী ও শিশু নির্যাতন দমন আইন,২০০০ এর ৯(১)ধারায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১ বছরের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় মো.আব্দুর রহিম ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে।  

 বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।