ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রাজনৈতিক সহিংসতা পরিহারে বিএনপির প্রতি আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
রাজনৈতিক সহিংসতা পরিহারে বিএনপির প্রতি আহ্বান

চট্টগ্রাম: মার্কিন স্যাংশন, ভিসানীতি ও অবরোধ-হরতাল মিলেমিশে গণতন্ত্র এবং রাষ্ট্রের সার্বভৌমত্বকে ঝুঁকিতে ঠেলে দিচ্ছে উল্লেখ করে রাজনৈতিক সহিংসতা পরিহারে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছে ওয়ার্কার্স পার্টির সমাবেশের বক্তারা।  

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, চট্টগ্রাম জেলা কমিটির আয়োজনে শুক্রবার (৩ নভেম্বর) বিকেলে চট্টগ্রামের নিউমার্কেট এলাকায় বিক্ষোভ সমাবেশ থেকে এ আহ্বান জানানো হয়।

 

‘বিএনপি-জামাতের মহাসমাবেশের নামে পুলিশ হত্যা, সাংবাদিক নির্যাতন, প্রধান বিচারপতির বাসায় হামলা, যানবাহন পোড়ানো এবং পরবর্তীতে অবরোধ হরতালের মাধ্যমে জনজীবন দুর্বিষহ করার প্রতিবাদে’ নিউমার্কেট মোড়ে এ প্রতিবাদ সমাবেশ করা হয়।

ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা কমিটির সদস্য নাসির উদ্দিন মাহমুদের সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ থেকে যে নাশকতার সূত্রপাত হয়েছে তা এখন আর শুধু জ্বালাও-পোড়াওতে সীমাবদ্ধ নেই।

এখন তা হরতাল- অবরোধের নামে সারা দেশে আগুন-সন্ত্রাসে পরিণত হয়েছে। ইতিমধ্যে অনেক গণপিরবহন পুড়িয়েছে এবং বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছেন। তাদের এই কর্মকাণ্ড সাধারণ মানুষকে আতঙ্কিত করছে এবং সরবরাহ পদ্ধতিতে বিঘ্ন হওয়ায় দ্রব্যমূল্যও বেড়ে যাচ্ছে, যা মড়ার ওপর খরার ঘায়ের মতো।  

সমাবেশে ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক শরীফ চৌহান বলেন, বিএনপি-জামায়াতের এমন কর্মকাণ্ড আজ মার্কিন স্যাংশন ও ভিসা নীতির সঙ্গে মিলে বাংলাদেশের রাজনৈতিক সংকটকে গভীর অচলায়তনের দিকে ঠেলে দিচ্ছে। একটি শান্তিপূর্ণ ভোটের পরিস্থিতি বিরাজ না করলে দেশের সাংবিধানিক ধারা ব্যাহত হবার আশঙ্কা থাকে। অবিলম্বে সহিংস পথ পরিহার করে বিএনপিকে গণতান্ত্রিক ধারায় ফিরে আসতে হবে। তা না হলে স্বাধীনতা ও গণতন্ত্রে বিশ্বাসী জনসাধারণ তা মোকাবেলা করে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের গণতন্ত্র ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য এগিয়ে আসবে।  

তিনি বলেন, সীমাহীন দ্রব্যমূল্যের কারণে সাধারণ মানুষের জীবন ধারণ কঠিন হয়ে পড়ছে। এর প্রভাব জনজীবনে পড়তে শুরু করেছে। পাশাপাশি হরতাল-অবরোধের মত কর্মসূচি জীবনযাত্রার ব্যয় আরো বাড়াচ্ছে। এখনই সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতে না পারলে সাধারণ মানুষের মনে সৃষ্ট অসন্তোষকে ভিন্ন পথে পরিচালিত করতে স্বার্থান্বেষী মহল সক্রিয় হয়ে উঠবে।  

সমাবেশে বক্তব্য দেন জেলা কমিটির সদস্য ও জাতীয় শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য ইন্দ্র্র কুমার নাথ, মোখতার আহমদ, কুলদীপ বড়ুয়া ছোটন, জেলা কমিটির সদস্য সুপায়ন বড়ুয়া, শিবু দাশ, যুবনেতা ডা. মো. মহসীন, খোকন মিয়া প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২৯৪৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।