ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আদালত পরিদর্শনে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
আদালত পরিদর্শনে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর আইন বিভাগের ৩০তম ব্যাচের শিক্ষার্থীরা পরিদর্শন করেছেন কক্সবাজার আদালত। Trial Advocacy & Litigation Skill প্রশিক্ষণ কর্মসূচীর অংশ হিসেবে তারা এ পরিদর্শন করেন।

 

আইন বিভাগের শিক্ষক ও Trial Advocacy & Litigation Skill প্রশিক্ষণ কর্মসূচী প্রোগ্রামের কো-অর্ডিনেটর আমিনুল হক সিদ্দিকী ও আইন বিভাগের শিক্ষক মো. রিদোয়ানুল হক বিষয়টি তত্ত্বাবধান করেন। এসময় কক্সবাজারের সিনিয়র জেলা ও সেশন জজ মোহাম্মদ শাহীন উদ্দিন, জেলা ও সেশন জজ মো. মোসলেহ উদ্দিন ও জেলা ও সেশান জজ মো. নুর এ আলম শিক্ষার্থীদের আদালতের বিভিন্ন কার্যক্রম সর্ম্পকে অবহিত করেন।

 

এ সময়ে বিচারকগণ বলেন, আপনারা যারা আইন পেশায় এসে আইনের সেবক হিসেবে নিজেদের কর্মজীবন শুরু করবেন তাদের অবশ্যই এই বিষয়ে সম্যক জ্ঞান থাকতে হবে। শুধু আইনের বই পড়ে একজন দক্ষ আইনজীবী হওয়া সম্ভব নয়, কারণ প্রতিনিয়ত আইনের ধারা পরিবর্তন এবং নতুন নতুন আইন সংযোজিত হচ্ছে এবং তা বিচারিক আদালতে বিচারকের সম্মুখে উপস্থাপন করে বিচারকার্যে বিচারককে সহযোগিতার মধ্যমে বিচারপ্রার্থীকে ন্যায় বিচার পাবার জন্য সহযোগিতা করাই হচ্ছে একজন আইনজীবীর মুখ্য উদ্দেশ্য।  

আদালত পরিদর্শনকালে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের আইন বিভাগের প্রাক্তন ছাত্র বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি ল অ্যালমনাই অ্যাসোসিয়েশন কক্সবাজার (ব্লাক) এর সভাপতি অ্যাডভোকেট শফি উল্লাহ মঞ্জুর, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো.  ছাবের ওসমান ও অ্যাডভোকেট মনিরুল হক সহ কক্সবাজার আদালতের আইনজীবীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ০৪, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।