ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘নান্দনিক নগর গড়তে চাই সম্মিলিত প্রয়াস’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
‘নান্দনিক নগর গড়তে চাই সম্মিলিত প্রয়াস’

চট্টগ্রাম: নান্দনিক নগর হিসেবে চট্টগ্রামকে গড়ার পরিকল্পনা বাস্তবায়নে সম্মিলিত প্রয়াস প্রয়োজন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আবদুস সবুর লিটন।  

সোমবার (৬ নভেম্বর) চসিকের বিভাগীয় প্রধানদের সঙ্গে জলাবদ্ধতা, পরিচ্ছন্নতা কার্যক্রমে গতি আনার বিষয়ে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

 

টাইগারপাসের চসিক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের নেতৃত্বে বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।  

ভারপ্রাপ্ত মেয়র বলেন, মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী চট্টগ্রামকে নান্দনিক নগর হিসেবে গড়ার পরিকল্পনা নিয়েছেন।

এটা বাস্তবায়নে সম্মিলিত প্রয়াস প্রয়োজন। বিশেষ করে নগরের জলাবদ্ধতা নিরসনে চলমান প্রকল্পগুলো শেষ হলে ডেঙ্গুর প্রাদুর্ভাব এবং বর্ষাকালীন যানজট দুটোই কমবে।

মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী ‘হাবা-আন্ডারগ্রাউন্ড ওয়েস্ট স্টোরেজ সিস্টেম’ এর আমন্ত্রণে সোমবার সোয়া ৭টার ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফিনল্যান্ডের তুর্কু শহরে উদ্দেশ্যে রওনা হয়েছেন। তিনি সেখানে হাবা কোম্পানির তৈরি বর্জ্য ব্যবস্থাপনার আধুনিক বিভিন্ন সিস্টেম ঘুরে দেখবেন। তাঁর একান্ত সচিব আবুল হাশেম সফরসঙ্গী হিসেবে রয়েছেন। ফিনল্যান্ড সফর শেষে আগামী ১৫ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে। মেয়র ফিনল্যান্ডে অবস্থানকালীন প্যানেল মেয়র-১ ও ওয়ার্ড কাউন্সিলর আবদুস সবুর লিটন ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।