ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগে ল’ ক্যারিয়ার ফেস্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগে ল’ ক্যারিয়ার ফেস্ট ল’ ক্যারিয়ার ফেস্টে বক্তব্য দেন উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর আইন বিভাগের কনসোনিয়াম ফর স্কীল ডেভলপমেন্ট (সিএসডি) ক্লাবের উদ্যোগে ১ম ল’ ক্যারিয়ার ফেস্ট-২০২৩ অনুষ্ঠান আইন বিভাগের চেয়ারম্যান মো. আবদুল হান্নান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।  

সমাপনী দিবসে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব, বিশেষ অতিথি ছিলেন আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর এবিএম আবু নোমান ও রেজিস্ট্রার ইনচার্জ ড. এস এম শোয়েভ।

 

ক্যারিয়ার ফেস্ট এর বিভিন্ন বিষয়ে আয়োজিত সেমিনারে কী রিসোর্স পারসন ছিলেন চট্টগ্রাম জেলা ও সেশান জজ নাজমুল হোসাইন চৌধুরী, চবি আইন বিভাগের সহকারী অধ্যাপক সাইদ আহসান খালিদ, ইউএনসিএইচআর কক্সবাজার এর রোহিংগা রিফিউজি রেসপন্স অফিসার কামরুল হাসান আরিফ।

আইন বিভাগের শিক্ষক সিদরাতুল মুনতাহা তৃনার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যারিয়ার ফেস্ট এর আহ্বায়ক আইন বিভাগের শিক্ষক আসমা আল আমিন, আমিনুল হক সিদ্দিকী, মো. রিদুয়ানুল হক, তওহিদুল ইসলাম জিহাদী, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি ল’ অ্যালামনাই এর সভাপতি অ্যাডভোকেট রিগ্যান আচার্য্য, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহেদ উল আলম সাইমন প্রমুখ।

 

ক্যারিয়ার ফেস্টে আইন বিভাগের ছাত্র ইব্রাহিম উদ্দিন আবিদ, হারুন উর রশিদ, মো. শাকিল, নুর আকিল সাফা, এ কে ফাহিমকে মেরিট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।  

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব বলেন, আইনের ছাত্র হিসেবে শুধু একজন আইনজীবী হিসেবে ক্যারিয়ার গঠন করবে তা কিন্তু নয়, বিভিন্ন ক্ষেত্রে ক্যারিয়ার গঠনের সুযোগ রয়েছে। বিশেষ করে এখন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, এনজিও ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় লিগ্যাল অফিসার হিসেবে ক্যারিয়ার গড়ার সুযোগ রয়েছে। ক্যারিয়ার গঠনে বিভিন্ন দিক নিয়ে এই ক্যারিয়ার ফেস্ট আয়োজন করার জন্য আইন বিভাগ এবং সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানাচ্ছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চায়, পাসকৃত ছাত্র-ছাত্রীরা যেন নিজেদের দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরি হয়ে ২০৪১ সালের মধ্যে সরকারের স্মার্ট বাংলাদেশ এবং উন্নত বাংলাদেশ হওয়ার লক্ষ্য পূরণে সহায়ক ভূমিকা পালন করে।  

বিশেষ অতিথি বক্তব্যে প্রফেসর এবিএম আবু নোমান বলেন, লেখাপড়া শেষ করার পূর্বে নিজেদের ক্যারিয়ার গঠনের বিষয়ে আপনার লক্ষ্য নির্ধারণ করতে হবে। কিন্তু অনেকেই পুরাতন ধ্যান ধারণার কারণে নতুন নতুন বিষয়ে ক্যারিয়ার গঠনের যে সম্ভাবনা রয়েছে তা সম্বন্ধে ওয়াকিবহাল নয়। আইন বিভাগ থেকে পাসকৃত ছাত্র-ছাত্রীদের নতুন নতুন ক্ষেত্রে ক্যারিয়ার গঠনে যে অবারিত সুযোগ রয়েছে এই ক্যারিয়ার ফেস্ট এর মাধ্যমে আমরা সেই বিষয়ে তথ্য দেওয়ার চেষ্টা করেছি।  

ল’ ক্যারিয়ার ফেস্টে আইন বিভাগের বিভিন্ন সেমিস্টারের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩ 
এসি/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।