ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

তৃতীয় দফা অবরোধে নগরে গাড়ি ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
তৃতীয় দফা অবরোধে নগরে গাড়ি ভাঙচুর ...

চট্টগ্রাম: বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধের প্রথম দিনে নগরে মিছিল ও টায়ার জ্বালিয়ে পিকেটিং করেছে দলীয় সমর্থকরা। এসময় গাড়িতে হামলা ও পাথর ছুড়ে মারার ঘটনা ঘটে।

বুধবার (৮ নভেম্বর) ভোর থেকে শুরু হওয়া ৪৮ ঘণ্টার এই অবরোধ শেষ হবে শুক্রবার ভোর ৬টায়।

পুলিশ জানায়, সকাল সাতটার দিকে টাইগারপাস থেকে পাহাড়তলী যাওয়ার পথে যাত্রীবাহী একটি টেম্পোতে পাথর ছুঁড়ে মারা হয়।

এতে টেম্পোর সামনের কাচ ভেঙে যায়। পরে সড়কে টায়ার জ্বালানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই অবরোধকারীরা পালিয়ে যায়।  

নগর বিএনপির সাবেক উপ দপ্তর সম্পাদক ও বর্তমানে দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী জানান, টানা ৪৮ ঘন্টা সর্বাত্মক অবরোধের প্রথম দিনে পাহাড়তলী পুলিশ বিট রেলগেইট এলাকায় চট্টগ্রাম মহানগর ছাত্রদলের আহ্বায়ক মো. সাইফুল আলম ও মহানগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে যুবদল, ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল ও টায়ার জ্বালিয়ে পিকেটিং করেছে।

এছাড়া অবরোধের সমর্থনে নগরের পূর্ব নাসিরাবাদ এলাকায় সকালে ঝটিকা মিছিল বের করা হয়। নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহ আলমের নেতৃত্বে মিছিলে নেতা-কর্মীরা যোগ দেন। ডবলমুরিং, বাকলিয়া এলাকায়ও ঝটিকা মিছিল করেন দলীয় নেতা-কর্মীরা।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুবেল হাওলাদার বলেন, একটি টেম্পোতে পাথর ছুঁড়ে মারেন অবরোধকারীরা। তবে এ ঘটনায় কেউ আটক হয়নি।

চট্টগ্রাম-রাঙামাটি সড়কের লালিয়ারহাট এলাকায় অবরোধের সমর্থনে হাটহাজারী উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল মিছিল করে।  

সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া ইউনিয়নের মগপুকুর এলাকায় সকাল আটটার দিকে ছাত্রদলের নেতা-কর্মীরা ঝটিকা মিছিল করেন। উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কাজী সেলিম উদ্দিনের নেতৃত্বে এই ঝটিকা মিছিল বের করা হয়।

অবরোধের মধ্যেও নগরে যান চলাচল স্বাভাবিক রয়েছে। চলছে ট্রেনও। অবশ্য দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। নগরের বিভিন্ন মোড়ে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক বাংলানিউজকে বলেন, বুধবার দুপুর দেড়টা পর্যন্ত নগরে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার তথ্য আমার কাছে নেই। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  

বাংলাদেশ সময় ১৩১৩ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২৩ 
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।