ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অবরোধে সড়ক পাহারায় আওয়ামী লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
অবরোধে সড়ক পাহারায় আওয়ামী লীগ ...

চট্টগ্রাম: এক দফা দাবিতে বিএনপি-জামায়াতসহ বিরোধীদলের ডাকা দেশজুড়ে ৪৮ ঘণ্টার অবরোধে চট্টগ্রাম নগরে প্রতিদিনই সড়কে অবস্থান নিচ্ছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বুধবার (৮ নভেম্বর) সকাল থেকে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টসহ প্রতিটি ওয়ার্ড ও থানায় অবস্থান নেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সকালে নগরের বহদ্দারহাট মোড়ে চান্দগাঁও থানা আওয়ামী লীগের নেতারা অবস্থান নেন। সেখানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ ও নগর আওয়ামী লীগের সিনিয়র নেতারা।

এছাড়াও যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগও অবরোধের প্রতিবাদে রাজপথে অবস্থান নিয়েছে।

সকাল থেকে বিএনপির সন্ত্রাস, নৈরাজ্যের প্রতিবাদে নগরের অক্সিজেন, আগ্রাবাদ, পতেঙ্গা, হালিশহর, মুরাদপুর, জিইসি, চকবাজার, নতুন ব্রীজসহ বিভিন্ন স্থানে অবস্থান ও অব‌রোধবি‌রোধী মি‌ছিল করেন আওয়ামী লী‌গের নেতাকর্মীরা।  

নগরের দেওয়ানহাট ও আগ্রাবাদ মোড়ে অবস্থান কর্মসূচি পালন করেন আওয়ামী লীগের ২৩, ২৪, ২৭, ২৮, ৪৪ সাংগঠনিক ওয়ার্ডের নেতা-কর্মীরা।  

ডবলমুরিং থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হায়দার বাংলানিউজকে বলেন, বিএনপি-জামায়াতের অগ্নি-সন্ত্রাস প্রতিরোধে আওয়ামীলীগের সঙ্গে আমরা ডবলমুরিং ছাত্রলীগ অবস্থান নিয়েছি। তাদের নৈরাজ্য যতদিন চলবে জনগণের জানমাল রক্ষায় তাদের সকল ষড়যন্ত্র রাজপথেই মোকাবিলা করবো।

বিএনপি-জামায়াতের নৈরাজ্য ঠেকাতে চট্টগ্রাম কলেজ সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের নেতৃত্বে চকবাজার এলাকায় সতর্ক অবস্থান নেয় কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা।  

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বাংলানিউজকে বলেন, জনগণের নিরাপত্তা এবং কলেজ শিক্ষার্থীরা যাতে নিরাপদে থাকতে পারে সেজন্য আমরা সতর্ক অবস্থায় আছি। প্রতিদিন আমরা চকবাজারসহ আশপাশের এলাকায় অবস্থান নিচ্ছি।

চট্টগ্রাম নগর যুবলীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মোহাম্মদ আলমগীর টিপু বাংলানিউজকে বলেন, নগরের ১৭টি পয়েন্টে চট্টগ্রাম নগর আওয়ামীলীগের নির্দেশনা মোতাবেক আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালন করছে। বিএনপি-জামায়াত যাতে চট্টগ্রামে কোনও নৈরাজ্য সৃষ্টি করতে না পারে সেজন্য প্রতিটি ওয়ার্ডে সতর্ক পাহারা দিচ্ছে নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।