ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অবরোধের সমর্থনে বিএনপির মিছিল-পিকেটিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
অবরোধের সমর্থনে বিএনপির মিছিল-পিকেটিং ...

চট্টগ্রাম: বিএনপিসহ অন্যান্য সমমনা দলের ৪৮ ঘণ্টার তৃতীয় দফা অবরোধের দ্বিতীয় দিনে নগরী ও জেলার বিভিন্ন স্থানে পিকেটিং ও মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা।  

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে প্রবর্তক মোড়, পাহাড়তলী ডিটি রোড, অক্সিজেন-কুয়াইশ সড়ক অবরোধ করে বিএনপির নেতাকর্মীরা।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, অবরোধের সমর্থনে সকালে প্রবর্তক মোড় থেকে অলিখাঁ মোড় পর্যন্ত চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের নেতৃত্বে স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ মিছিল করে। পাহাড়তলী ডিটি রোডে পাহাড়তলী থানা যুবদল মিছিল করে।

অক্সিজেন মোড় ও হাটহাজারী মহাসড়কে বায়েজিদ থানা যুবদল মিছিল করেছে।

রাঙামাটি সড়কে হাটহাজারী পৌরসভা বিএনপি, অক্সিজেন-কুয়াইশ সড়কে বায়েজিদ বোস্তামী থানা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মিছিল করেছে। এছাড়াও চট্টগ্রাম-রাঙামাটি সড়কে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি আলাউদ্দিন মহসিন ও সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয়ের নেতৃত্বে অবরোধের সমর্থনে মিছিল বের করা হয়।

বিএনপির কেন্দ্রীয় সদস্য ও মিডিয়া সেলের সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন বাংলানিউজকে বলেন, জনগণের স্বতঃস্ফূর্ত সমর্থনে চট্টগ্রামসহ সারাদেশে অবরোধ পালন করা হচ্ছে। মানুষের অধিকার আদায়ের যে কোনও গণতান্ত্রিক আন্দোলনে বরাবরের মতো এবারও হাটহাজারীর মানুষ সর্বাত্মকভাবে সম্পৃক্ত রয়েছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী বাংলানিউজকে বলেন, শান্তিপূর্ণভাবে চট্টগ্রামের মানুষ অবরোধ পালন করছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) অবরোধের সমর্থনে নগরের বিভিন্ন স্থানে মিছিল ও পিকেটিং করা হয়েছে। দিন দিন আমাদের অবরোধে জনগণের সমর্থন বেড়ে চলছে।  

তিনি আরও বলেন, অবরোধকে কেন্দ্র করে পুলিশ চট্টগ্রামে বিএনপি’র নেতা-কর্মীদের নির্বিচারে গ্রেফতার করছে। বিএনপি নেতাকর্মীদের বাড়িতে গিয়ে তাদের আটক করতে না পেরে পরিবারের অন্য সদস্যদের ধরে নিয়ে যাচ্ছে।  

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক বাংলানিউজকে বলেন, নগরে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার তথ্য আমার কাছে নেই। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।