ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় বিএনপির ২০ নেতাকর্মীকে গ্রেফতারের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
চট্টগ্রামে ২৪ ঘণ্টায় বিএনপির ২০ নেতাকর্মীকে গ্রেফতারের অভিযোগ

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগর বিএনপি এবং অঙ্গ সংগঠনের ২০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি।  

বুধবার (৮ নভেম্বর) সন্ধ্যা থেকে বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত নগরের বিভিন্ন স্থানে থানা ও ডিবি পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন নগর বিএনপির সাবেক উপ দপ্তর সম্পাদক ও বর্তমানে দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী।

গ্রেফতাররা হলেন, বাকলিয়া থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলমগীর, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক ওয়াকিল হোসেন বগা, আব্দুর রহমান, ফখরুল ইসলাম, আকবর শাহ থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব তৌসিফ আহমেদ চৌধুরী, পূর্ব ষোলশহর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক সাইদ ইসলাম বাপ্পি, উত্তর হালিশহর ওয়ার্ড যুবদল নেতা সাগর রেজা, হালিশহর থানা ছাত্রদল নেতা রিফাত বিন আলমগীর ফারুক, পাঠানটুলী ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা আমজাদ হোসেন আরজু, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক নুর আলম, বন্দর থানা বিএনপি নেতা মো. কাঞ্চন, ৩৭ নম্বর ওয়ার্ড যুবদল নেতা জাবেদ, নগর ছাত্রদলের সাবেক সহ সম্পাদক জাবেদ হোসেন হিরু,পাঁচলাইশ থানা যুবদল নেতা মোহাম্মদ রেজাউল, কোতোয়ালী থানা যুবদল নেতা কফিল উদ্দিন ও পাথরঘাটা যুবদল নেতা সুব্রত আইচ।  

এদিকে অবরোধকে কেন্দ্র করে চট্টগ্রামের বিভিন্ন থানায় ১৩টি মামলা ও মহানগর বিএনপির সাবেক সহ সভাপতি ইকবাল চৌধুরীসহ ২৮৫ জন নেতাকর্মীকে গ্রেফতার ও হয়রানির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

 

মো. .ইদ্রিস আলী জানান, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের পর থেকে চট্টগ্রামের বিভিন্ন থানায় ১৩টি নতুন মামলায় ২৮৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বিএনপির ডাকা তৃতীয় দফা অবরোধের দ্বিতীয় দিন বৃহস্পতিবার নগরের ও জেলার বিভিন্ন স্থানে মিছিল, সমাবেশ ও সড়ক অবরোধ করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। অবরোধকে কেন্দ্র করে গত ২৪ ঘন্টায় পুলিশ বিএনপির আরও ২০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।