ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নিলামে উঠছে ১১০ টন গুঁড়োদুধসহ আদা, কমলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
নিলামে উঠছে ১১০ টন গুঁড়োদুধসহ আদা, কমলা

চট্টগ্রাম: আমদানির পর নানা কারণে চট্টগ্রাম বন্দর থেকে খালাস না হওয়া ১১০ টন গুঁড়োদুধ, ৪৫ হাজার কেজি আদা, ৪৩ হাজার ২০০ কেজি কমলা উন্মুক্ত নিলামে তুলছে কাস্টম হাউস।  

সোমবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় সংস্থাটির নিলাম শাখায় প্রকাশ্যে এ নিলাম অনুষ্ঠিত হবে।

 

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. মাহফুজ আলম।  

কাস্টম হাউস সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জের অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নামে ভারত থেকে আসা ১ লাখ ১০ হাজার কেজি স্কিমড মিল্ক পাউডার নিলামে তোলা হচ্ছে।

এর সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৭৭ হাজার ৯৬৩ টাকা ১৪ পয়সা। এ চালানের রিমুভাল লিস্ট আসে গত ৪ জুলাই। ইনভেন্ট্রি হয় ৬ জুলাই।  

দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকার দেশবাংলা ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের নামে আমদানি করা ২১ হাজার ৬০০ কেজি ফ্রেশ অরেঞ্জের (কমলা) সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ৩৬ লাখ ২ হাজার ৩৮৯ টাকা। এ প্রতিষ্ঠানের আরেক লটে একই পরিমাণ কমলা আছে নিলামে।  

ঢাকার সিকদার ভেনচারের নামে আমদানি করা ইন্দোনেশিয়ার ২২ হাজার ১০০ কেজি আদা নিলামে তোলা হবে। এর সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ২৮ লাখ ৮৭ হাজার ১৮ টাকা। এ চালানটির রিমুভাল লিস্ট আসে গত ৩০ আগস্ট। ইনভেন্ট্রি হয় ১৯ অক্টোবর।  

চট্টগ্রামের খাতুনগঞ্জের মেসার্স জিএসআর অ্যাগ্রো ইন্টারন্যাশনালের নামে আমদানি করা ২৩ হাজার ৯০৮ কেজি ৫০০ গ্রাম আদা নিলামে উঠছে। এর সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ২৯ লাখ ৭৭ হাজার ৩২৩ টাকা ৪০ পয়সা।  

রোববার (১২ নভেম্বর) নিলামে অংশগ্রহণকারীদের বন্দরের সংরক্ষিত এলাকায় পণ্য পরিদর্শনের সুযোগ রয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।