ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে নেতাকর্মীদের বিরুদ্ধে ১৬ মামলা, দাবি বিএনপির 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
চট্টগ্রামে নেতাকর্মীদের বিরুদ্ধে ১৬ মামলা, দাবি বিএনপির 

চট্টগ্রাম: বিএনপির চলমান কর্মসূচি হরতাল ও অবরোধকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন থানায় নেতাকর্মীদের বিরুদ্ধে ১৬টি মামলা দায়ের করেছে বলে দাবি করেছে বিএনপি।  

শনিবার (১১ নভেম্বর) মহানগর বিএনপির দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

 
বিবৃতিতে বলা হয়, শুক্রবার (১০ নভেম্বর) পর্যন্ত বিএনপি মহানগরের বিভিন্ন থানায় ১৬টি মামলা দায়ের হয়েছে। এছাড়া মহানগর বিএনপির সাবেক সহ সভাপতি ইকবাল চৌধুরীসহ এ পর্যন্ত ৩৪০ জন নেতাকর্মীকে গ্রেফতার হয়েছে।
তাছাড়া বিভিন্ন থানার মামলায় মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহ্বায়ক এস কে হুদা তোতন, মো. শাহ আলম, আহ্বায়ক কমিটির সদস্য আবুল হাশেম, মনজুর আলম চৌধুরী মঞ্জু ও মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তি সহ বিপুল সংখ্যক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।  

গত বৃহস্পতিবার রাতে সদরঘাট থানায় দায়ের করা মামলায় একই পরিবারের চার ভাইকে আসামি করা হয়েছে দাবি সংগঠনটির।  

১৬ মামলার মধ্যে, চান্দগাঁও থানায় ১টি, পাঁচলাইশ থানায় ১টি, বায়েজিদ থানায় ৩টি, আকবর শাহ থানায় ২টি, খুলশী থানায় ৩টি, পাহাড়তলী থানায় ১টি, ইপিজেড থানায় ১টি, কোতোয়ালী থানায় ১টি, হালিশহর থানায় ১টি, পতেঙ্গা থানায় ১টি ও সদরঘাট থানায় ১টি।

এদিকে শান্তিপূর্ণ অবরোধকে কেন্দ্র করে পুলিশের গণগ্রেফতার, মামলা ও গণবিরোধী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রামের বিএনপি নেতারা।

আগামী নির্বাচনকে কেন্দ্র করে এধরণের গণ গ্রেফতারে উদ্বেগ প্রকাশ করে বিএনপির নেতাকর্মীরা বলেন, চট্টগ্রামে বিএনপির নেতাকর্মীরা সর্বস্তরের জনগণকে নিয়ে শান্তিপূর্ণভাবে মিছিল সমাবেশের মধ্য দিয়ে অবরোধ কর্মসূচি পালন করছে। বিন্দুমাত্র বল প্রয়োগ না করেই ধৈর্য্যের সঙ্গে বিএনপির নেতাকর্মীরা এ কর্মসূচি সফল করছেন। জনতাই বিএনপির আন্দোলনের শক্তি। বিএনপি নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের এ আত্মত্যাগ বৃথা যেতে পারে না। আমরা এদেশে গণতন্ত্র ফিরিয়ে আনবোই।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।